কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা শিবিরে পাঁচ বিদেশিসহ আটক ২৬

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:৩৫ পূর্বাহ্ণ, নভেম্বর ৮, ২০১৭ | আপডেট: ৮:৩৫:পূর্বাহ্ণ, নভেম্বর ৮, ২০১৭
কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা শিবিরে পাঁচ বিদেশিসহ আটক ২৬

উখিয়া উপজেলার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা শরনার্থী শিবিরে নিষেধাজ্ঞা অমান্য করে অবস্থান করায় ৫ বিদেশিসহ ২৬ জনকে আটক করেছে পুলিশ। ৬ নভেম্বর সোমবার রাত সাড়ে ৮টা থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত চালানো অভিযানে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, আটক ব্যক্তিরা সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রোহিঙ্গা ক্যাম্পে রাতে অবস্থান করছিল। আটক ব্যক্তিদের মধ্যে পাঁচ জন বিদেশিকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এ ছাড়া ১০ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে এবং অন্য ১১ জনকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নিকারুজ্জামান বলেন, সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে বাইরের কারও থাকা নিষিদ্ধ। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে যুক্তরাজ্যের চার যুবক ও চীনের এক যুবক এবং ২১ জন বাংলাদেশি অবস্থান করছিল। পরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তিনি আরও জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খালেদ মাহমুদ ও সহকারী পুলিশ সুপার চাউলাই মারমার নেতৃত্বে পাঁচ নির্বাহী ম্যাজিস্ট্রেট উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে ওই অভিযান চালান। সেসময় কুতুপালং ও বালুখালী শরণার্থী শিবির থেকে ওই ২৬ জনকে আটক করা হয়।