সাংবাদিক আতিকের উপর হামলার ঘটনায় মামলা, ডিবিকে তদন্তের নির্দেশ

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৮ | আপডেট: ৬:০৯:অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৮

সন্ত্রাসী হামলায় সাংবাদিক আতিকসহ ৩ জনকে আহত করার ঘটনায় আদালতে মামলা দায়ের হয়েছে। ঝালকাঠি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সাংবাদিক আতিক বাদী হয়ে সোমবার দুপুরে এ মামলা (নং-এমপি-৪২/১৮) দায়ের করেন। আদালতের বিচারক এইচএম কবির হোসেন মামলাটি আমলে নিয়ে ডিবি পরিদর্শককে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
মামলার শুনানীতে অংশ গ্রহণ করেন আইনজীবী আক্কাস সিকদার, মানিক আচার্য্য, মাহেব হোসেন, হাফিজুর রহমান, ফারুক হোসেন খান, ফয়সাল খান, নাসির উদ্দিন মুন্সি, মিজানুর রহমান মুবিন, নাসির উদ্দিন, আনিচুর রহমান খান, হাসান সিকদার, কার্তিক দত্ত প্রমুখ। উল্লেখ্য, মামলার বাদী মোঃ আতিকুর রহমান জাগো নিউজ ২৪.কম’র ঝালকাঠি জেলা প্রতিনিধি ও দৈনিক শতকণ্ঠ’র স্টাফ রিপোর্টর হিসেবে কর্মরত আছেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, নলছিটি উপজেলার টেকেরহাট বাজার সংলগ্ন একটি মাঠে জারী গানের অনুমতি নিয়ে গত ১১ মার্চ রোববার রাতে অশ্লীল নৃত্য ও জুয়ার আসর বসায়। স্থানীয় কয়েকজন গন্যমান্য মুরব্বিদের অনুরোধে সেখানে গিয়ে এ অবস্থা দেখে নলছিটি থানা পুলিশকে অবহিত করলে অশ্লীল নৃত্য ও জুয়া বন্ধ করে দেয় পুলিশ হয়। পওে সেখান থেকে মোটর সাইকেলযোগে ফেরার সময় রাত ৩ টার দিকে নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নের বারইকরণ এলাকায় পৌছলে ৮/৯ জন সন্ত্রাসী পরিকল্পিতভাবে লাঠি ও চাকু দিয়ে অতিকের উপড় অতর্কিত হামলা চালায়। এতে সাংবাদিক আতিকসহ ৩ জন গুরুতর আহত হয়। এসময় সাংবাদিক আতিকের ক্যামেরা, অপর যাত্রী সদর উপজেলা নৌকা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক হেমায়েত হোসেন’র মোবাইল ও ৩৩ হাজার ৬শত টাকা ছিনিয়ে নেয় এবং মোটর সাইকেলটির আনুমানিক ২৫ হাজার টাকার ক্ষতি সাধন করে। খবর পেয়ে নলছিটি থানা পুলিশ ও স্থানীয়রা উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে। বৃহস্পতিবার হাসপাতাল থেকে রিলিজ নিয়ে আসামীদের নাম ঠিকানা সংগ্রহ করে সোমবার আদালতে এ মামলা দায়ের করেন বলে বাদী সাংবাদিক আতিক জানান।

ডিবি ওসি কামরুজ্জামান মিয়া জানান, আদালত তদন্তের নির্দেশ শুনেছি কিন্তু এখনও নির্দেশনার কপি হাতে পাইনি। সঠিকভাবে তদন্ত করে আদালতে প্রতিবেদন দেয়া হবে।

Print Friendly, PDF & Email