ফাউন্ডেশন ঠিক রাখতে যা করবেন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৮ | আপডেট: ১১:১৩:অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৮
ফাউন্ডেশন ঠিক রাখতে যা করবেন

শীত চলে গেছে, বসন্ত এসে গেছে। এখন আবহাওয়া ধীরে ধীরে উষ্ণ হয়ে উঠছে। কোথাও বেড়াতে গেলে বা পার্টিতে গেলে ফাউন্ডেশন ব্যবহারের কিছুক্ষণ পরেই দেখা যাচ্ছে তা ঘামিয়ে গলে যাচ্ছে বা তেলতেলে হয়ে যাচ্ছে। এই সময়ে দীর্ঘক্ষণ ফাউন্ডেশন ঠিক রাখার আছে কিছু উপায়। জেনে নিন উপায়গুলো।

ময়েশ্চারাইজার: ত্বকে যে কোনো কিছু ব্যবহারের আগেই ময়েশ্চারাইজার ব্যবহার করা উচিত। তবে যাদের ত্বক তৈলাক্ত তারা এই সময়ে অয়েল ফ্রি ময়েশ্চারাইজার ব্যবহার করুন। আর যাদের ত্বক শুষ্ক তাদের ত্বক এই সময়টাতে রুক্ষ হয়ে থাকে। তাই ভালো ময়েশ্চারাইজার ব্যবহার করে ফাউন্ডেশন ব্যবহার করতে হবে।

প্রাইমার: মেকআপ ঠিকমতো বসাতে প্রাইমার ব্যবহার করা জরুরি। প্রাইমার ব্যবহার করলে বেজ মেকআপ খুব মসৃণ হয়। এছাড়াও ভালো প্রাইমার ফাউন্ডেশন ধরে রাখতে সাহায্য করে।

বিউটি ব্লেন্ডার: ফাউন্ডেশন মেশানোর জন্য হাত ব্যবহার না করে বিউটি ব্লেন্ডার অথবা ভালো ব্রাশ ব্যবহার করুন। এতে ত্বকে দীর্ঘ সময় পর্যন্ত ফাউন্ডেশন ঠিক থাকবে এবং ভালো ভাবে মিশবে।

পাউডার: লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করলে অবশ্যই ডাস্ট পাউডার ব্যবহার করতে হবে মেকআপ সেট করার জন্য। সারাদিন ফাউন্ডেশন ঠিক রাখতে চাইতে ত্বকে ভালো করে মিশিয়েই লুজ পাউডার ব্যবহার করুন। এতে ফাউন্ডেশন তৈলাক্ত হবেনা কিংবা ঘেমে নষ্ট হবে না। টাইমস অব ইন্ডিয়া