মঠবাড়িয়ায় চাঁদাদাবির অভিযোগে দুই যুবক গ্রেফতার

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮ | আপডেট: ৮:২৪:অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮
মঠবাড়িয়ায় চাঁদাদাবির অভিযোগে দুই যুবক গ্রেফতার

পিরোজপুরের মঠবাড়িয়ায় চাঁদাদাবির অভিযোগে গতকাল সোমবার গভীর রাতে মিরুখালী বাজার থেকে মাহাবুব খলিফা (২৬) ও রাসেল সরদার (২৮) নামে দুই যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃত মাহাবুব উপজেলার গিলাবাদ গ্রামের সুলতান খলিফার পুত্র এবং রাসেল উপজেলার খায়ের ঘটিচোরা গ্রামের খোকন সরদারের ছেলে। পুলিশ গ্রেফতারকৃতদের আজ মঙ্গলবার দুপুরে আদালতে সোপর্দ করেছে।
মামলা সূত্রে জানাযায়, মিরুখালী গ্রামের আজাহার আলী হাওলাদারের পুত্র ভাড়ায় চালিত মটরসাইকেল চালক শহিদুল ইসলামের কাছে পার্শ্ববর্তী দাউদখালী ইউনিয়নের মাহাবুব ও রাসেলসহ ৬/৭ জনের সহযোগী বিভিন্ন সময়ে ২লাখ টাকা চাঁদাদাবি করে আসছিল। ওই দাবিকৃত চাঁদা দিতে অস্বীকার করায় শহিদুলকে বিভিন্ন সময়ে ভয়ভীতিও প্রদর্শন করে। এর জের ধরে গত ৯মার্চ রাতে শহিদুল প্রতিবেশী হুমায়ুন কবিরের কাছে জমা রাখা মটরসাইকেল বিক্রি ও জমি বন্ধকের ১ লাখ ৩০ হাজার টাকা নিয়ে বাড়ি রওনা হয়। এ সময়ে মিরুখালী বাজারস্থ জামে মসজিদ সংলগ্ন সড়কে যাওয়ার পথে পূর্বে ওৎ পেতে থাকা মাহাবুব ও রাসেলসহ ৬/৭ জন তার গতিরোধ করে হাত, চোখ, বেঁধে এলোপাথারি মারধর করে সঙ্গে থাকা টাকা ছিনিয়ে নেয়।
এঘটনায় শহিদুল বাদী হয়ে গতকাল সোমবার রাতে মঠবাড়িয়া থানায় মাহাবুব, রাসেলসহ অজ্ঞাতনামা ৩ জনকে আসামী করে চাঁদা দাবীর মামলা করে।
মঠবাড়িয়া থানার এস আই জাহিদ জানান, মামলা দায়েরের পর রাতেই ঘটনার সাথে জড়িত দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে। তিনি আরও জানান, মাহাবুবের নামে মঠবাড়িয়া থানায় আরও ৪টি ও রাসেলের বিরুদ্ধে ২টি মামলা রয়েছে।
এদিকে এলাকায় চাঁদাদাবিসহ বিভিন্ন অপকর্মে সাথে জড়িত মাহাবুব ও রাসেল গ্রেফতার হওয়ায় স্থানীয়দের মাঝে স্বস্থি ফিরে এসেছে।