সন্ত্রাসী হামলায় সাংবাদিক আতিকসহ আহত ৩ : বিএমএসএফ’র প্রতিবাদ

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮ | আপডেট: ৩:৩৭:অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

সন্ত্রাসীরা অতর্কিত হামলায় দৈনিক শতকন্ঠ’র স্টাফ রিপোর্টার ও জাগো নিউজর ঝালকাঠি প্রতিনিধি আতিকুর রহমানসহ ৩ জনকে আহত করেছে। সোমবার রাত ৩টার দিকে নলছিটির বারইকরন এন্তারবাড়ি এলাকায় পথরোধ করে এ হামলা চালায় সন্ত্রাসীরা। স্থানীয়রা সাংবাদিক আতিকসহ আহতদের উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে। অন্যরা হলো মটোর সাইকেল চালক নাসিম ও সদর উপজেলা মঝি মাল্লা সমবায় সমিতির সাধারন সম্পাদক হেমায়েত হোসেন।
জানাগেছে, নলছিটির টেকেরহাট এলাকায় জারী গানের নামে যাত্রা অনুষ্ঠানে অশ্লীলতা চলছিল। এলাকাবাসির এমন খবরের ভিত্তিতে রাতে সংবাদ সংগ্রহে ঘটনাস্থলে যান সাংবাদিক আতিক। সেখান থেকে তিনি রাতেই পুলিশকে অশ্লীলতার খবর জানালে নলছিটি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে যাত্রানুষ্ঠান বন্ধ করে দেয়। এতে ক্ষিপ্ত হয়ে আয়োজক কমিটির ৬জনের একটি সশস্ত্র সন্ত্রাসী বাহিনী প্রায় ১০ কিলোমিটার দূরে মটর সাইকেলের পথরোধ করে হামলা চালায় বলে জানান আতিক।
আতিক আরো জানান,“এতে আমাকে বহনকারী মটর সাইকেল চালক নাসিম ও অপর যাত্রী সদর উপজেলা মঝি মাল্লা সমবায় সমিতির সাধারণ সম্পাদক হেমায়েত হোসেন কুপিয়ে ও পিটিয়ে আহত করে তারা। আমাদের সাথে থাকা ক্যামেরা, মোবাইল ও ঘড়ি ছিনিয়ে নেয় হামলাকারীরা”। এঘটনায় আহতদের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের গ্রেফতার ও বিচারের দাবী করেছে আহত আতিকসহ স্থানীয় সাংবাদিকরা। আহত সাংবাদিক আতিককে চিকিৎসাধীন অবস্থায় সদর হাসপাতালে দেখতে যান আঞ্চলিক সংবাদপত্র পরিষদের মহাসচিব ও দৈনিক শতকণ্ঠের সম্পাদক মোঃ জাহাঙ্গির হোসেন মনজু, দৈনিক অজানাবার্তার সম্পাদক এসএমএ রহমান কাজল, দৈনিক দূরযাত্রা’র সম্পাদক, চ্যানেল ২৪ ও সমকাল জেলা প্রতিনিধি এবং জেলা সাংবাদিক সংস্থার সভাপতি জিয়াউল হাসান পলাশ, দৈনিক মানবকন্ঠ’র ঝালকাঠী প্রতিনিধি, বিএমএসএফ জেলা কমিটির সাধারন সম্পাদক উপাধ্যক্ষ রিয়াজুল ইসলাম বাচ্চুসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।
এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। সোমবার দুপুরে এক বিবৃতিতে বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, দেশে একেরপর সাংবাদিক নির্যাতন ও হত্যার শিকার হচ্ছেন। কিন্তু সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন না থাকায় এ সকল নির্যাতনের কোন বিচার হয় না। তাই সরকারকে বিএমএসএফ’র পক্ষ থেকে সাংবাদিক সুরক্ষায় যুগোপযোগি আইন প্রণয়নেরও দাবী করেন।