আকাশ বিলাস : “মুঘল অ্যারোমা”

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৩৪ পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০১৮ | আপডেট: ৭:৩৪:পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০১৮
আকাশ বিলাস : “মুঘল অ্যারোমা”

ছোটবেলায় আকাশে উড়োযানের উড়ে যাওয়া কতো রোমাঞ্চকরই না লাগতো মনে পরে? আজ কাল বয়সের হিসাব কষাকষিতে যেন মাথার উপর আকাশ আছে কি নেই,তার হিসাব রাখাই হয়েছে দায়। সেই রোমাঞ্চকর সময়ের খোরাক মেলাতে এসেছে উত্তরার একমাত্র ‘ফুল এয়ারপোর্ট ভিউ’ রুফটপ রেস্টুরেন্ট ‘মুঘল অ্যারোমা”।

বর্তমানে তরুণদের মাঝে বেশ জনপ্রিয়তা পাচ্ছে “বার-বি-বিউ”, আর ভিনদেশের খাবারের এক্সপেরিমেন্ট। উত্তরার “মুঘল অ্যারোমা  রেস্টুরেন্ট” এ আপনার বন্ধু কিংবা প্রিয়জনকে সাথে নিয়ে উপভোগ করতে পারেন খোলা আকাশের নিচে বার্বিকিউ আর সাথে লাইভ মিউজিক তো থাকছেই। বার্বিকিউ আর কাবাবের মনমাতানো ঘ্রাণের পাশে বসে আড্ডা দেওয়া লাইভ কিচেনের কাবাব খাওয়া সব কিছুরই ব্যবস্থা রয়েছে।  কি? সব ঠিক,কিন্তু আপনি ডায়েট এ আছেন? ভয় নেই। বন্ধুরা কাবাবের মজা লুটবে আর আপনি চেয়ে খালি দেখবেন,তা হবে না। এখানে আছে ৫০ রকমের সুস্বাদু সালাদ এর আইটেম।

আর মুঘল অ্যারোমার টার্কিশ, লেবানিজ, মিসরিয় ও আফগান কাবাব স্বাদ নিতে পারবেন বাংলাদেশের ভোজনরসিগণ। আর রয়েছে প্রায় অর্ধশতাধিক রকমের সালাদ ও ৪০ রকমের কাবাব ছাড়াও নিয়মিত থাই, ইন্ডিয়ান, ও ঢাকাইয়া খাবার তো রয়েছেই।

প্রতিষ্ঠানটির বাবুর্চিরা জানালেন, এই রেস্তোরাঁর সব রান্না কোলোস্টেরলমুক্ত তেল সাফোলা গোল্ড ওয়েল দিয়ে রান্না হয়। এছাড়াও রান্নায় একদম ফরমালিনমুক্ত তাজা সবজি, মাছ, মাংস রান্নায় ব্যাবহার করা হয়।

প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী আলাউদ্দিন আহমেদ জানালেন, ক্রেতাদেরকে তিনি কখনই পরিবারের সদস্যের বাইরের লোক ভাবতে চান না। তাই তাদের সুস্বাস্থ্য প্রতিষ্ঠানের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ।

ভীষণ মজাদার সব স্বাস্থ্যকর খাবারের স্বাদ নিতে আজই চলে আসুন মুঘল অ্যারোমায়। কিংবা শুধু কফি বা জ্যুস খেতে চাইলেও মুঘল অ্যারোমার জুড়ি নেই। কাবাবের কথা নাইবা বললাম। আর পড়ন্ত বিকেলে, কফির কাপে চুমুকের সাথে মাথার উপর দিয়ে যখন বিমান উড়ে যাবে,তখন শৈশব এর সেই পুরনো স্মৃতি ঠিকই নাড়া দিয়ে উঠে আপনার হৃদয় ছুঁয়ে যাবে এক নিবির আনন্দে।