কখন মেয়েরা রেগে যায়?

প্রকাশিত: ৭:৪৫ পূর্বাহ্ণ, নভেম্বর ৭, ২০১৭ | আপডেট: ৭:৪৫:পূর্বাহ্ণ, নভেম্বর ৭, ২০১৭
কখন মেয়েরা রেগে যায়?

মেয়েরা কোন কথায় রাগ দেখায়? কিম্বা কোন কথায় দুঃখ পায় তা না বুঝতে পারলে বিপত্তির শেষ নেই। প্রিয়জন যদি রেগে থাকে, প্রিয়জনের কষ্টের কথা বুঝতে নাই পারা যায় তাহলে প্রতিটি মুহূর্ত যে হয়ে উঠবে বিষাদময় তা বলার অবকাশ নেই।
জেনে নেয়া যাক কোন কোন কথায় বা কাজে মেয়েরা রেগে যায়।
১। মিথ্যা কথা সবারই অপছন্দের হলেও মেয়েদের কাছে আরও বেশী অপছন্দের। তারা চায় কাছের মানুষটি সবসময় সত্য কথা বলুক। সত্যভাষী হোক। ছেলেদের চেয়ে মেয়েরা মিথ্যা ধরে ফেলতে পারে খুব দ্রুত।

২। ফোন রিসিভ করতে দেরী হলে মেয়েরা চট করে রেগে যায়। আর আরও বেশী বিলম্ব হলেতো কথাই নেই। তাদের সন্দেহের মাত্রা বাড়তে থাকে। যদিও বলা হয় সময়মত ফোন রিসিভ করার অভ্যাস মেয়েদেরই কম।
৩। মেয়েরা নিজেদের প্রশংসা শুনতে পছন্দ করে। এর ব্যত্যয় হলে তাদের রেগে যাওয়াটা বেশ স্বাভাবিক।
৪। মেয়েরা ছোট ছোট কিছু বিষয়ে দ্রুত রেগে যায়। তাদের খোঁজ নেয়ার জন্য ঘন ঘন ফোন করতে হবে। অবশ্য এখানেও বিপত্তি বেধে যেতে পারে। ঘনঘন ফোনে আবার অনেক মেয়েই চরম বিরক্ত হয়।
৫। মেয়েরা তাদের আপনজনদের বিশেষ করে বা বাবা মা ভাইবোনের দুর্নাম মোটেও সহ্য করতে পারেনা। তারা এসব বিষয়ে ইতিবাচক কথা শুনতেই স্বাচ্ছন্দ্য বোধ করে।
৬। বলা হয় মেয়েরা বেশ ‘হিংসুটে’। তারা কারও অবহেলা সহ্য করতে পারেনা। এমনকি তাদের চেয়ে অন্যদেরকে একটু গুরুত্ব বেশী দিলে তাদের রাগ বাড়তে শুরু করে।
৭। মেয়েরা কথার বরখেলাপ পছন্দ করেনা। তারা সবসময় প্রত্যাশা করে তাদেরকে দেয়া কথা অক্ষরে অক্ষরে পালন করা হোক। নচেৎ তাদের রাগ নিয়ন্ত্রণ করা এতো সহজ হবেনা।

তবে এর বাইরেও অনেক কারণ আছে। একেক মেয়ে একেক কারণে রেগে যেতে পারে। সংসারে বা আড্ডায় বেধে যেতে পারে তুলকালাম। তাই এমন কিছু না করাই উত্তম যাতে তারা রেগে যায়।

– এবেলা অবলম্বনে