সিলেটের নয়া ডিসি নুমেরী জামান, রংপুরের ডিসি সিসিকের এনামুল হাবীব

প্রকাশিত: ২:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০১৮ | আপডেট: ২:৪৮:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
সিলেটের নয়া ডিসি নুমেরী জামান, রংপুরের ডিসি সিসিকের এনামুল হাবীব

সিলেট ও হবিগঞ্জসহ ২২ জেলায় জেলা প্রশাসক (ডিসি) পরিবর্তন হয়েছে। সিলেটের নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব নুমেরী জামান।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব নুমেরী জামানকে সিলেটের ডিসি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় রোববার এক আদেশে ১৯ জেলায় নতুন কর্মকর্তাদের ডিসি হিসেবে নিয়োগ এবং তিন ডিসিকে অন্য জেলায় বদলি করে আদেশ জারি করে।  আর সিলেটের বর্তমান ডিসি মো.রাহাত আনোয়ারকে বাংলাদেশ টেলিভিশনের(বিটিভি) পরিচালক করা হয়েছে।

রংপুরের ডিসি হলেন সিসিকের এনামুল হাবিব

রংপুরের ডিসি এনামুল হাবীব এর ছবি ফলাফল

পাশাপাশি রংপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।

এছাড়া, বিদ্যুৎ বিভাগের উপসচিব মাহমুদুল কবীর মুরাদকে নিয়োগ দেয়া হয়েছে হবিগঞ্জে ও হবিগঞ্জের ডিসি মনিষ চাকমাকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে বদলি করা হয়েছে।

সরকারের মেয়াদের শেষ বছরে মাঠ প্রশাসনে ব্যাপক রদবদলে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, রংপুর, সিলেট, ময়মনসিংহসহ ২২ জেলায় জেলা প্রশাসক (ডিসি) পরিবর্তন হয়েছে। ছয় বিভাগীয় শহরের বাইরে যশোর, চাঁদপুর, কুমিল্লা, বান্দরবান, নেত্রকোণা, সাতক্ষীরা, শরীয়তপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, রাঙামাটি, কক্সবাজার, ঝিনাইদহ, ভোলা, কুড়িগ্রাম, নরসিংদী ও হবিগঞ্জ জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খানকে ঢাকার জেলা প্রশাসক করে পাঠানো হয়েছে। নরসিংদীর ডিসি সুভাষ চন্দ্র বিশ্বাসকে পাঠানো হয়েছে ময়মনসিংহে। ঠাকুরগাঁয়ের ডিসি আব্দুল আওয়ালকে যশোরে বদলি করা হয়েছে।