ঢাকা, ||

৩ ছাত্রকে যৌন নিপীড়ন, ব্রিটিশ নাগরিক আটক


আন্তর্জাতিক

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

ভারতের দিল্লিতে দৃষ্টিপ্রতিবন্ধীদের একটি স্কুলের তিন ছাত্রকে যৌন নিপীড়নের দায়ে ৫৪ বছর বয়সী এক ব্রিটিশ নাগরিককে আটক করেছে পুলিশ। সোমবার দক্ষিণ দিল্লি থেকে তাকে আটক করা হয়।

আরও কোনো ছাত্র তার যৌন নিপীড়নের শিকার হয়েছে কিনা তা তদন্ত ক দেখছে পুলিশ। খবর: ইন্ডিয়ান এক্সপ্রেসের।

গত বছরের অক্টোবর থেকে মারি ডেনিস ওয়ার্ড নামের ওই ব্রিটিশ নাগরিক ভারতে আছেন।

পুলিশ কমিশনার (দক্ষিণ) ইশ্বর সিং জানান, ১০ মাস আগে থেকে অন্ধদের স্কুলে যাওয়া আসা শুরু করেছিলেন ওয়ার্ড। তিনি শিশুদের মাঝে বই খাতা, কলম ইত্যাদি জিনিস বিলাতেন।

তিনি আরও বলেন, ‘রোববার বিকেলে স্কুল থেকে আমরা একটি ফোন পাই। স্কুল থেকে বলা হয়, ১৪-১৫ বছর বয়সী কয়েকটি ছেলে যৌন নিপীড়নের শিকার হয়েছেন ওয়ার্ডের হাতে।’

স্কুলের দায়ের করা অভিযোগপত্রের বরাতে জানা যায়, গত শনিবার স্কুলে এসেছিলেন ব্রিটিশ নাগরিক ওয়ার্ড। তিনি সেখানে ঘণ্টা তিনেক অবস্থান করেন। এই সময়ে স্কুল হোস্টেলের কয়েকজন দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্র তার যৌন নিপীড়নের শিকার হয়।

সেদিন বিকেলে স্কুলের এক স্টাফ কয়েকজন দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্রের সঙ্গে ওয়ার্ডকে আপত্তিকর অবস্থায় দেখতে পায়। এরপর তিনি দ্রুত স্কুল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি জানান।

স্কুলের ব্যবস্থাপনা পরিষদ সকল তথ্য পর্যালোচনা করে রোববার সকালে পুলিশকে জানায়। এরপরই ওয়ার্ডকে আটক করে পুলিশ।

পুলিশ ওয়ার্ডের সেলফোন ও ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে। এতে বেশ কয়েকটি আপত্তিকর ভিডিও পেয়েছে তারা।

পুলিশ জানায়, ব্রিটেনের গ্লসেস্টারশায়ারের বাসিন্দা মারি ডেনিস ওয়ার্ড। তিনি দক্ষিণ দিল্লির ভাসান্ত কুঞ্জ এলাকার একটি ভাড়া বাসায় বসবাস করে আসছিলেন।

ইংরেজি শেখানো ও বিভিন্ন শিক্ষা সামগ্রী উপহার দেওয়ার মাধ্যমে তিনি শিক্ষার্থীদের সঙ্গে ভাব জমাতেন বলে জানা গেছে।

Top