ঢাকা, ||

হাইকোর্টের আদেশ; তিন ছবিতে শাকিবকে বাধা দেয়া যাবে না


আইন আদালত

প্রকাশিত: ৭:৪২ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

নতুন পুরাতন কোনো ছবিতেই শাকিব খানের সাথে চলচ্চিত্র সংশ্লিষ্ট কেউ কাজ করতে পারবে না, বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের এমন সিদ্ধান্ত নেয়। কিন্তু তিনটি চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে চলচ্চিত্র পরিবারের সিদ্ধান্তকে নাকচ করে দিয়ে বাধা দেওয়া যাবে না বলে জানিয়েছেন হাইকোর্ট। চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন নিয়ে গঠিত ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’ গত ১৮ জুলাই ওই বিজ্ঞপ্তিটি জারি করে।

ওই তিনটি চলচ্চিত্র নির্মাণের প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার পক্ষে করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রবিবার (২৩ জুলাই) রুলসহ এ আদেশ দেন। নির্মিতব্য চলচ্চিত্রগুলো হলো ‘আমি নেতা হবো’, ‘মামলা হামলা ঝামেলা’ ও ‘কথা দিয়ে কেউ কথা রাখে না’। যার একটির কাজ শুরু হবে ২৫ জুলাই থেকে।

আদালতে রিট আবেদনটি দায়ের করেন প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার মো. সেলিম খান। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শফিক আহমেদ। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ।

বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) ও সদস্য সচিব বদিল আলম খোকনের স্বাক্ষর করা ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, চিত্রনায়ক শাকিব খান অভিনীত পুরাতন এবং নতুন কোনো ছবির শুটিংয়ের কাজে বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের অন্তর্ভুক্ত সংগঠনসমূহের কোনো সদস্যই অংশগ্রহণ করবেন না এবং শাকিব খান সংশ্লিষ্ট সকল চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত কাজ থেকে নিজেদের বিরত রাখবেন।

এ বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে শাকিব খানের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া তিন চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

Top