ঢাকা, ||

সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপদসীমার ৬৬ সেঃমিঃ উপরে


সিলেট

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

সুনামগঞ্জে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও বিদ্যালয় সংলগ্ন এলাকায় বন্যার পানি প্রবেশ করায় সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, দোয়ারাবাজার, ধর্মপাশা, দিরাই উপজেলার সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের আজ শনিবার ও আগামীকাল রবিবারের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। এসব স্কুলের প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের দ্বিতীয় সাময়িক পরীক্ষা চলছে।
পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, সীমান্তের ওপাড় থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও গত কয়েক দিনের বৃষ্টিপাতের কারণে এসব উপজেলায় বন্যা দেখা দিয়েছে। হাওর এলাকার পানি বৃদ্ধি পাওয়ায় মানুষের চলাচলের রাস্তাঘাট ও স্কুলের আঙ্গিনা পানিতে থৈথৈ করছে। শনিবার (১২ আগস্ট) সকাল ৬ টায় সুনামগঞ্জের ষোলঘর এলকায় সুরমা নদীর পানি বিপদসীমার ৬৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ১২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড। বৃষ্টিপাত ও পাহাড়ি ঢল অব্যাহত থাকায় জেলার সবকটি হাওরে পানি ক্রমশ বাড়ছে। এছাড়া পানি বেড়ে যাওয়ায় কোমলমতি শিক্ষার্থীদের স্কুলে যাওয়া আসা করতে বেশ সমস্যা হচ্ছে।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. বায়োজীদ খান বলেন, ‘জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক স্কুল ও স্কুল সংলগ্ন এলাকায় বন্যার পানি প্রবেশ করায় পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে বাদপড়া পরীক্ষা আবার নেওয়া হবে।’

Top