ঢাকা, ||

শাহজাদপুরে ছাত্রলীগের পাঁচ নেতা বহিষ্কার


দেশজুড়ে

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগ শাহজাদপুর উপজেলা শাখার সভাপতি মাহবুবে ওয়াহিদ শেখ কাজলকে সাময়িক বহিষ্কারসহ অপর ৪ ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। সেইসাথে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ ছাত্রলীগ শাহজাদপুর উপজেলা শাখার সাংগঠনিক কার্যক্রমও স্থগিত করা হয়েছে। গত বৃহস্পতিবার বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের ওয়েব সাইটে সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মাহবুবে ওয়াহিদ শেখ কাজল (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, শাহজাদপুর উপজেলা শাখা, সিরাজগঞ্জ) কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হলো। সেই সঙ্গে কেন তাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, আগামী আটচল্লিশ (৪৮) ঘণ্টার মধ্যে তার যথাযথ কারণ দর্শাতে নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া বাংলাদেশ ছাত্রলীগ শাহজাদপুর উপজেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক মো. নেসারুল হক, দপ্তর সম্পাদক মো. আকাশ মিয়া, তথ্য ও গবেষণা সম্পাদক ফয়সাল ইসলাম সেতু ও শাহজাদপুর পৌর ৩নং ওয়ার্ড শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে একই অভিযোগে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। উল্লেখ্য, গত বুধবার দুপুর সাড়ে ১২টায় সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মারুফ হোসেন সুনামের ওপর সন্ত্রাসী হামলা চালানো হলে গুরুতর আহত অবস্থায় সুনামকে প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। পরে তার অবস্থার অবনতি হলে সিরাজগঞ্জ সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত গুরুতর আহত সুনামকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে।
অপরদিকে, গতকাল সকাল ১১টায় আতংক সৃষ্টির উদ্দেশ্যে ছাত্রলীগ নেতা মারুফ হোসেন সুনামের শাহজাদপুর পৌরসদরের মণিরামপুরস্থ বাসভবনের টিনের চালার ওপর ২/৩ জন দুর্বৃত্ত গ্যাস লাইটারে অগ্নিসংযোগ করে নিক্ষেপ করে পালিয়ে যায় বলে এলাকাবাসী জানায়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

Top