ঢাকা, ||

রোহিঙ্গা ইস্যুতে মিছিল মিটিং নয় সাহায্য সহযোগিতা করতে হবে -শিল্পমন্ত্রী


দেশজুড়ে

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

 

মোঃ শাহাদাত হোসেন মনু
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, পৃথিবীর ইতিহাসে জঘন্যতম একটি মানবতা বিরোধী কাজ হচ্ছে মায়ানমারে। এখানে নিরীহ মানুষদেরকে নির্বিচারে গুলি করে হত্যা করা হচ্ছে। শিশু ও নারীদের উপর যেভাবে নির্যাতন করা হচ্ছে তা অকল্পনীয় এবং অমানবিক। যেমনিভাবে স্বাধীনতাযুদ্ধের সময় পাকহানাদার বাহিনী ও তাদের দোসররা আমাদের মা- বোনদের উপর নির্যাতন চালিয়েছিলো-সম্ভ্রম নষ্ট করেছিলো। মায়ানমারের বিরুদ্ধে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সারাবিশ্বে প্রতিবাদের যে ঝড় তুলেছে তাতে বিশ্ব বিবেককে অল্পসময়ের মধ্যে নাড়া দিয়েছে। মায়ানমারের নৃশংসতার জন্য নিন্দা জানাচ্ছে এবং সাহায্য-সহযোগিতার জন্য এগিয়ে আসছে। আমাদের দেশের আয়তনে যে জনসংখ্যা রয়েছে তাতে আর কোন জনসংখ্যার স্থান দেয়া সম্ভব নয়। এ অবস্থায়ও আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মায়ানমারের নির্যাতিত মানুষকে সাদরে গ্রহণ করছে। তাদেরকে উপযুক্তভাবে শনাক্ত করে রেজিস্ট্রেশন করে ক্যাম্পের ব্যবস্থা করে আশ্রয় দিচ্ছি। সেখানে তাদের থাকা, খাওয়া এবং ঔষধপত্রসহ সবধরনের ব্যবস্থা করেছি। মায়ানমার ইস্যুতে যারা মিছিল-মিটিং করতে চায় আসলে এটা মিছিল মিটিংয়ের ব্যাপার নয়। মূল ব্যাপার হলো সাহায্য-সহযোগিতার। মায়ানমারে এ জঘন্য নির্যাতনকারীদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হবারও আহ্বান জানান তিনি। ঝালকাঠিতে ২দিন ব্যাপী তথ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিল্পমন্ত্রী আরো বলেন, তথ্য অধিকার আইনে তথ্য প্রাপ্তির নিশ্চয়তা রয়েছে। এর মাধ্যমে দুর্নীতি নির্মূল হবে বলেও মন্তব্য করেন তিনি। শনিবার দুপুর ১ টার দিকে ঝালকাঠি শিল্পকলা ভবন চত্ত্বরে ২ দিন ব্যাপী তথ্য মেলার ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি।
সচেতন নাগরিক কমিটি(সনাক)’র সভাপতি প্রফেসর মোঃ লাল মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, জেলা প্রশাসক মোঃ হামিদুল হক, পুলিশ সুপার মোঃ জোবায়েদুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ও সনাক সহসভাপতি মোঃ হেমায়েত উদ্দিন হিমু।

Top