ঢাকা, ||

রিমুভার ছাড়াই মেকআপ তোলার উপায়


ভ্যারাইটিস

প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, আগস্ট ১০, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

উৎসব-আনন্দে সাজগোজ করাটা নারীর প্রিয় কাজ। আর এই সাজগোজ করতে গিয়ে নিজেকে একটু অনন্য উপায়ে তুলে ধরার জন্য মেকআপ করে থাকেন অনেকেই। কিন্তু দিনশেষে সেই মেকআপ তুলে ফেলতে হয়। নয়তো ত্বকে নানা সমস্যা দেখা দিতে পারে। সবসময় হাতের কাছে মেকআপ রিমুভার নাও থাকতে পারে। এ অবস্থায় মেকআপ তোলার জন্য ব্যবহার করতে পারেন আপনার হাতের কাছেই থাকে এমনি কিছু জিনিস দিয়ে। চলুন জেনে নিই।

খুব দ্রুত মেকআপ তোলার জন্য সারা মুখে আপনার প্রিয় ময়েশ্চারাইজিং ক্রিম অথবা লোশন মেখে নিন। এবার টিস্যু দিয়ে মুছে ফেলুন সেটা। কয়েক সেকেন্ডেই মেকআপ উঠে আসবে।

মেকআপ তোলার জন্য দুধ ব্যবহার করা যায়। অল্প একটু দুধের সাথে মিশিয়ে নিন কয়েক ফোঁটা আমন্ড অয়েল। ব্যাস, একটা কটন বল দিয়ে এটাকে মুখে মাসাজ করে নিন। এরপর মুখ ধিয়ে নিলেই দেখবেন সব মেকআপ উঠে আসছে।

মেকআপ রিমুভার হিসেবেও নারিকেল তেল দারুণ। বেশ কিছুটা নারিকেল তেল মুখে মেখে নিন, মেকআপ গলে উঠে আসবে। এটা ওয়াটারপ্রুফ মাসকারার মতো কঠিন মেকআপ তুলতেও সহায়ক। এটা আপনার ত্বককে ময়েশ্চারাইজ করার কাজটাও করে থাকে। বেবি অয়েলও ব্যবহার করতে পারেন একইভাবে।

শিশুর ডায়াপার পাল্টানোর সময়ে যে বেবি ওয়াইপ ব্যবহার করা হয় সেগুলোই আপনার মেকআপ তোলার জন্য কাজে আসবে। মেকআপ রিমুভার ওয়াইপও পাওয়া যায়, সেগুলোও ব্যবহার করতে পারেন।

Top