ঢাকা, ||

ভ্যাট ও আবগারি শুল্ক প্রত্যাহারের পরিকল্পনা নেই : অর্থমন্ত্রী [ভিডিও]


অর্থনীতি

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জুন ৮, ২০১৭

দীন মোহাম্মাদ দীনু

বাকেরগঞ্জ প্রতিনিধি

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বাজেট প্রস্তাবনায় যে আবগারি শুল্ক আরোপ করা হয়েছে তা বাতিলের কোনো পরিকল্পনা এই মুহূর্তে নেই।

এছাড়া ১৫ শতাংশ ভ্যাট প্রস্তাব থেকে এবার আর সরে আসবেন না বলেও সাফ জানিয়েছেন অর্থমন্ত্রী।

বৃহস্পতিবার বিকালে সিলেটের মদন মোহন কলেজে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আবগারি শুল্ক নিয়ে এত কথা হচ্ছে , এটা তো আগেও ছিল। সীমাটা ২০ হাজার থেকে বাড়িয়ে এখন এক লাখ করা হয়েছে। তবে পার্লামেন্টে আলোচনার পর সেখান থেকে যে সিদ্ধান্ত হবে সেটাই চূড়ান্ত হবে।

ব্যবসায়ীরা ১৫ শতাংশ ভ্যাট আগামী অর্থবছর থেকে কার্যকরের যে প্রস্তাব রেখেছেন তা মানবেন কিনা এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, তার কোনো সুযোগই নেই।

তিনি বলেন, ২০১২ সাল থেকে ব্যবসায়ীদের সুযোগ দেয়া হয়েছে। গত বছর শেষবারের মত সুযোগ দিয়েছি। এবার আর কোন অবস্থাতেই সেই সুযোগ দেয়া হবে না। ভ্যাট ১৫ শতাংশই থাকছে।

উল্লেখ্য,  সম্প্রতি মদন মোহন কলেজ সরকারিকরণ করা হয়েছে। এর অংশ হিসেবে কলেজের স্থাবর-অস্থাবর সম্পত্তি সরকারের কাছে হস্তান্তর করতে ‘ডিড অব গিফট নিবন্ধন’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি এই কলেজের ম্যানেজিং কমিটিরও সভাপতি।

কলেজ অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহউদ্দিন সিরাজসহ সিলেটের রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষামন্ত্রণালয়ের কর্মকর্তারা ও কলেজের শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

see link

Top