ঢাকা, ||

বিএনপির ৩ নেতাকে লন্ডনে ডেকেছেন খালেদা জিয়া, লক্ষ্য নির্বাচন


Uncategorized

প্রকাশিত: ৮:০০ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

চিকিৎসার জন্য লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী দিনের রাজনৈতিক কর্মকৌশল নির্ধারণ করতে দলের তিনজন গুরুত্বপূর্ণ নেতাকে আবারও লন্ডনে ডেকে পাঠিয়েছেন।

নেতাদের মধ্যে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। আগামী মঙ্গলবার তাদের লন্ডন উপস্থিত থাকতে বলা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, মাত্র কয়েকদিন আগেই দলের প্রভাবশালী নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী লন্ডন থেকে যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন। আর আবদুল আউয়াল মিন্টু ও তাবিথ আউয়াল বাংলাদেশে চলে আসেন।

বিএনপির পক্ষে গুরুত্বপূর্ণ কয়েকটি দেশের সঙ্গে সম্পর্কোন্নয়নের জন্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং আবদুল আউয়াল মিন্টুর উপস্থিত থাকা জরুরি। তাই তাদেরকে  দ্রুত লন্ডন ডেকে পাঠান বিএনপি চেয়ারপারসন।

পত্রিকায় প্রকাশিত রিপোর্ট থেকে জানা গেছে, আমেরিকা, ব্রিটেন, চীন এবং প্রভাবশালী প্রতিবেশী দেশের রাজনৈতিক নেতা বা গুরুত্বপূর্ণ বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সাথে বৈঠকে উপস্থিত থাকার জন্য বিএনপির এই তিন নেতাকে ডাকা হয়েছে। বাংলাদেশের নির্বাচনে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হিসেবে এসব দেশ কাজ করে বলে তাদের সাথে বিএনপি’র এ মিটিং-এর আয়োজন করা হয়েছে।

ইতোমধ্যেই বিভিন্ন দেশের রাজনৈতিক নেতা বা প্রভাবশালী সংস্থার সঙ্গে যোগাযোগে সমন্বয়কের দায়িত্ব পালনে বিএনপির পক্ষ থেকে কয়েক নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের মধ্যে রয়েছেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও কেন্দ্রীয় সদস্য তাবিথ আউয়াল। এ ছাড়া দলের আন্তর্জাতিক সম্পাদক মুহিবুর রহমানসহ ‌আমেরিকা ও ব্রিটেনের শীর্ষস্থানীয় প্রবাসী নেতারাও দায়িত্ব পালন করছেন।

বিএনপির সূত্রগুলো বলছে, আগামী জাতীয় নির্বাচনের আগে এটাই হতে পারে খালেদা জিয়ার শেষ লন্ডন সফর। তাই নির্বাচনের প্রস্তুতিসহ সার্বিক বিষয়ে এই সফরেই গুরুত্বপূর্ণ দেশের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা চূড়ান্ত করতে চান বিএনপি প্রধান।

আর এসব খবর জেনেই আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে খালেদা জিয়া লন্ডনে বসে ষড়যন্ত্র করছেন আগামীতে বাংলাদেশের ক্ষমতা দখল করার জন্য। এর আগে গতবছর সেপ্টেম্বরে যখন খালেদা জিয়া লন্ডনে যান তখনও ঠিক একই রকম প্রচারণা চালিয়েছিল ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতারা। #

Top