ঢাকা, ||

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসিকে শিার্থীদের আলটিমেটাম


ক্যাম্পাস

প্রকাশিত: ১২:৩৪ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০১৭

দীন মোহাম্মাদ দীনু

বাকেরগঞ্জ প্রতিনিধি

২২ দফা দাবি আদায়ের লক্ষ্যে পাঁচ দিন ধরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিার্থীদের কাস ও পরীা বর্জন করে চলমান আন্দোলনে গতকাল ভিসিকে আলটিমেটাম দিয়েছে বিক্ষুব্ধ ছাত্রছাত্রীরা।
ভাইস চ্যান্সেলর বরাবর প্রেরণ করা একটি দরখাস্তে শিক্ষার্থীরা আগামী ৩০ জুলাই (রবিবার) বেলা ২টা পর্যন্ত ভিসিকে সময় বেঁধে দিয়েছেন। এ সময়ের মধ্যে ভিসিকে সশরীরে বিশ্ববিদ্যালয়ে হাজির হয়ে দাবিগুলো মেনে নেয়ার আহ্বান জানানো হয়। অন্যথায় সাধারণ শিার্থীরা আরো কঠোর আন্দোলনের মাধ্যমে ভিসিকে অপসারণ করতে বাধ্য করবে বলেও আবেদনে উল্লেখ করা হয়। ওই আবেদনটি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের একান্ত সচিব (পিএস) ড. এএফ মো: বোরহান উদ্দিনের কাছে দেয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা ফিরোজুল ইসলাম নয়ন।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিভাগের কেউ কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক নেতারা বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়টি দ্রুত সমাধানের জন্য সবার সহায়তাপূর্ণ মনোভাব নিয়ে কাজ করা উচিত। অপর দিকে গতকালও কাস এবং পরীা বর্জন করে সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত পঞ্চম দিনের মতো অবস্থান ধর্মঘট ও বিােভ কর্মসূচি পালন করছে বিক্ষুব্ধ ছাত্রছাত্রীরা।
তারা জানান, ভিসি গত দুই বছরে কোনো উন্নয়ন না করে বিশ্ববিদ্যালয়টি দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন। শিক্ষার্থীদের আন্দোলনের সাথে বিশ্ববিদ্যালয়ের শিকেরাও একাত্মতা প্রকাশ করেছেন বলেও বিক্ষুব্ধরা উল্লেখ করেন।

Top