ঢাকা, ||

ফ্যাশন মানেই শাড়ি


ভ্যারাইটিস

প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

‘আমি শাড়ি পরে রোমান্সও করতে পারি‚ আবার শাড়ি পরে দৌড়াতেও পারি’- বললেন অভিনেত্রী বিদ্যা বালান। একসময় তার ফ্যাশন সচেতনতা নিয়ে সহ্য করতে হয়েছে অনেক কটুক্তি। আর তারপর থেকেই শাড়ি পরা শুরু করেন তিনি, ব্যাস- আর পিছু ফিরে তাকাতে হয়নি।
‘শাড়িতেই নারী’ প্রবাদটির সত্যতা প্রমাণ করে বর্তমান বলিউডের অন্যতম ফ্যাশনিস্তা রমনী বিদ্যা। শুটিং বা দৈনন্দিন দিন, অনুষ্ঠান বা উৎসব- তার শাড়ির সংগ্রহ, রুচি, পরার ধরন এবং সাজের প্রসংশায় পঞ্চমুখ সকলে।
সম্প্রতি একটা সাক্ষাৎকারে বিদ্যা জানিয়েছেন, শাড়ি পরে সব কিছু করতে পারেন তিনি। শাড়ি পরে দৌড়ানো থেকে ফাইট সিকোয়েন্স সব কিছুতেই সাবলীল। বিদ্যা আরও জানিয়েছেন আর কোন পোশাকে শাড়ির মতো বৈচিত্র্য নেই। শাড়ি একইসঙ্গে আবেদনময় এবং মার্জিত। বলিউডে শাড়িকে জনপ্রিয় করে তোলার পিছনে বেশ বড় হাত আছে বিদ্যার।
শাড়ির জনপ্রিয়তা বাড়ানো ছাড়াও‚ নারীকেন্দ্রিক সিনেমাকেও জনপ্রিয় করার পিছনে বিদ্যার অবদান অনস্বীকার্য। ‘ডার্টি পিকচার’ বা ‘কাহানি’র সফলতার পরেই কিন্তু নারীকেন্দ্রিক ছবির চাহিদা বলিউডে অনেকটাই বেড়ে গেছে। এই ব্যাপারে প্রশংসা করা হলে বিদ্যা হেসে বলেন ‘আসলে সিনেমা বাস্তব জীবনের প্রতিফলন মাত্র। আর আজকাল অনেক নারীই একা সফলতার সঙ্গে জীবন যাপন করছেন। তাই নারীকেন্দ্রিক ছবি তৈরি করতে বাধ্য হয়েছেন পরিচালকেরা।’

Top