ঢাকা, ||

পাথরঘাটা নূতন বাজার মন্দিরের প্রতিমা ভাংচুর


বরিশাল

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

বরগুনার পাথরঘাটায় নূতন বাজার মন্দিরের প্রতিমা ভাংচুর করা হয়েছে। সোমবার দিবাগত রাত ২টার দিকে পৌরসভার ৬ নং ওয়ার্ডের বড়ইতলা সার্বজনীন শ্রীশ্রী রাধাগবিন্দ মন্দিরে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদ এবং পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ মঙ্গলবার বিকেলের দিকে ওই মন্দিরে জরুরী সভা ডেকেছেন। উপজেলার ৪৫টি মন্দ্রিরের পুজা কমিটির সভাপতি ও সম্পাদক উপস্থিত থাকবেন বলে পাথরঘাটা উপজেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদ এবং পূজা উদ্যাপন পরিষদের সভাপতি অরুন কুমার কর্মকার জানিয়েছেন। পাথরঘাটা থানার ওসি অপারেশন এসএম জিয়াউল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তারা উপজেলার পুজা মন্ডপ গুলোতে সকাল থেকে নিরাপত্তা জোরদার করেছেন।

বড়ইতলা সার্বজনীন শ্রীশ্রী রাধাগবিন্দ মন্দিরের সভাপতি মিহির কুমার আঁশ জানান, তাদের পুজা মন্ডপের ১০টি প্রতিমার প্রতিটির আংশিক ভাংচুর করা হয়েছে। এসব প্রতিমার ৯০ ভাগ কাজ সম্পূর্ণ হয়েছিল। শুধু রং এর কাজ বাকি ছিল। তিনি সোমবার রাত নয়টার দিকে প্রতিদিনের মতো প্রতিমা পরিদর্শন করে বাসায় ঘুমাতে যান। সকালে মন্দিরের পাশের ঘরের শিক্ষক দিপংকর হাওলাদার ভোর ৫টার দিকে স্কুলে যাওয়ার পথে মন্দিরের গেটের তালা ভাংঙ্গা অবস্থায় দেখতে পায়। এ সময় তিনি মন্দিরের ভিতরে প্রবেশ করে দেখেন প্রতিটি প্রতিমার হাত, পা সহ বিভিন্ন অংশ ভাঙ্গা পরে বিষয়টি তাকে জানালে তিনি পুলিশে খবর দিয়েছেন। তিনি জানিয়েছেন, এঘটনার সাথে কে বা কাহারা জরিত তা আমরা এখন পর্যন্ত বলতে পারছিনা। বিষয়টি পুলিশ এবং আমরা যৌথভাবে তদন্ত করছি।

স্থানীয় কয়েকজন জানিয়েছেন,পুজামন্ডপটি একটি খালের পাড়ে মালবাহি জাহাজঘাট সংলগ্ন। সেখান থেকে সারারাত বিভিন্ন ধরণের মালামাল নিয়ে লোকজনে ওঠানামা করে। দেশের রহিঙ্গা পরিস্থিতি আরো ঘোলাটে করার জন্য কোন ষড়যন্ত্র কারিরা এ ধরনের কর্মকা- ঘটাতে পারে।

পাথরঘাটা উপজেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদ এবং পূজা উদ্যাপন পরিষদের সভাপতি অরুন কুমার কর্মকার জানান, এ বিষয়টি নিয়ে আমরা বাড়াবারি করতে চাইনা তবে তাদের জেলা নেতৃবর্গ ও পুলিশ সুপারের সিন্ধান্ত অনুযায়ী যাহা করনীয় তাই করা হবে।
পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ মুহাম্মাদ কামরুল হুদা জানান, এ ব্যাপারে পাথরঘাটা সকল পুজা মন্ডপের নেতাদের সাথে কথা বলে তদন্ত পূর্বক ব্যাবস্থা নেয়ার জন্য থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।

Top