ঢাকা, ||

পল্টন থানার নাশকতা ও বোমা বিস্ফোরণ মামলায় মির্জা ফখরুলের জামিন


ঢাকা

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতা ও বোমা বিস্ফোরণের মামলায় জামিন পেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (সোমবার) ঢাকা মহানগর হাকিম মারুফ হোসেনের আদালতে আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জয়নুল আবেদীনের মেজবার মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন মির্জা ফখরুল। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

এ মামলার চার্জশিট আসা পর্যন্ত তিনি হাইকোর্টে জামিনে ছিলেন। গত ৩ মে মামলাটিতে দণ্ডবিধি ও বিস্ফোরক আইনে পৃথক পৃথকভাবে দু’টি চার্জশিট আদালতে দাখিল করেছে পল্টন থানা পুলিশ। ফলে আইন অনুসারে আজ সকালে নতুন করে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়েছেন তিনি। পরে নাশকতার এক মামলায় তিনি জামিন পান।

২০১৪ সালের ২৯ ডিসেম্বর নাশকতা ও বোমা বিস্ফোরণের অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়েছিল। বিএনপির হরতাল-অবরোধ চলাকালে আগেরদিন পল্টনে গাড়ি ভাঙচুর ও পেট্রোল বোমা নিক্ষেপের অভিযোগে মামলাটি (নং: ৪৬(১২/১৪) করে পল্টন থানা পুলিশ।

গত ৩ মে বিকালে সিএমএম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই তবিবুর রহমান দণ্ডবিধি ও বিস্ফোরক আইনে পৃথক পৃথকভাবে চার্জশিট দু’টি দাখিল করেন। চার্জশিটে মির্জা ফখরুল ইসলাম ছাড়াও রুহুল কবির রিজভী, মির্জা আব্বাস, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আমানউল্লাহ আমান, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ বিএনপির ৪৩ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। #

Top