ঢাকা, ||

পরীক্ষায় নম্বর কম পাওয়ায় ক্লাসরুমেই ২ ছাত্রীকে নগ্ন করে শাস্তি


এক্সক্লুসিভ

প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, আগস্ট ৪, ২০১৭

দীন মোহাম্মাদ দীনু

বাকেরগঞ্জ প্রতিনিধি

পরীক্ষায় কম নম্বর পেয়েছে। এই ছিল তাদের অপরাধ। এই অপরাধেই গোটা ক্লাসে সবার সামনে নগ্ন করে শাস্তি দেওয়া হল ষষ্ঠ শ্রেণির দুই ছাত্রীকে। এমন অভিযোগেই চাঞ্চল্য ছড়িয়েছে ভারতের উত্তরাখণ্ডের রুরকি জেলার লনদৌরা এলাকায়। অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে দায়ের করা হয়েছে মামলা।

ঘটনাটি ঘটেছে স্থানীয় একটি বেসরকারি স্কুলে। ষষ্ঠ শ্রেণির ক্লাসে ইংরাজি বিষয়ে কম নম্বর পেয়েছিল ওই দুই ছাত্রী। এর জন্য গোটা ক্লাসের সামনে দুই ছাত্রীকে চূড়ান্ত অপমান করেন ওই শিক্ষিকা। তাদের পরনের শার্টটি জোর করে খুলে নেওয়া হয়। স্কুল থেকে বাড়ি ফিরে এই অপমানের কথা বাড়িতে জানায় ওই দুই ছাত্রী।

এরপরই স্কুলের সামনে বিক্ষোভ দেখান অভিভাবকরা। ছাত্রীদের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে ৫০৯ ধারায় নারীর সম্মানহানির মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ সুপার মণিকান্ত মিশ্র।

অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে আরও কড়া শাস্তির দাবি জানিয়েছেন অভিভাবকরা। তাদের কথায়, স্কুলের প্রতিটি কক্ষে সিসিটিভি বসানো হোক। যাতে এমন অপরাধ যেন আর না হয়। ঘটনার পর থেকেই আতঙ্কে রয়েছে দুই ছাত্রী। অভিযুক্ত শিক্ষিকা বহিষ্কৃত হলে তবেই তাদের স্কুলে পাঠানো হবে বলে জানানো হয়েছে পরিবারের পক্ষ থেকে।

Top