ঢাকা, ||

পবিপ্রবিতে ফ্লোরে ক্লাস করছে শিক্ষার্থীরা


ক্যাম্পাস

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, আগস্ট ২, ২০১৭

দীন মোহাম্মাদ দীনু

বাকেরগঞ্জ প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদসহ বিভিন্ন অনুষদের ক্লাসরুমে চেয়ার-টেবিলের সংকট থাকায় ফ্লোরে ক্লাস করছে শিক্ষার্থীরা।
এনিয়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে স্টাটাস দিয়েছে।

বুধবার দুপুরে নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদের ৫ম সেমিষ্টারের শিক্ষার্থীদের ক্লাসরুমে চেয়ার-টেবিলবিহীন ফ্লোরে বসে ক্লাস করার পর ওই অনুষদের এক শিক্ষার্থী’র প্রশাসনের অব্যবস্থাপনা চিত্র তুলে ধরে ফেসবুকে স্টাটাস দেয়ার পর বিষয়টি দ্রুত ভাইরাল হয়ে যায়।এতে ক্ষোভে ফুসে উঠতে শুরু করে শিক্ষার্থীরা। ক্যাম্পাসের একাধিক সূত্রে জানা গেছে, বুধবার দুপুর ১২টার দিকে এনএফএস ফ্যাকাল্টি বিল্ডিংয়ের তৃতীয় তলায় প্রাকটিক্যাল ক্লাসরুমে অনেকটা নিরুপায় হয়েই নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদের ৫ম সেমিষ্টারের শিক্ষার্থীরা চেয়ার-টেবিলবিহীন ফ্লোরে বসে ক্লাস করেছে।

বিষয়টি শুনে এনএফএসসহ অন্য অনুষদের শিক্ষার্থীরাও এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন।বায়োকেমিস্ট্রি এন্ড ফুড এনালাইসিস বিভাগের সহকারী অধ্যাপক ও সংশ্লিষ্ট শিক্ষক ড. নিতাই চন্দ্র রায় বলেন, থিউরি ক্লাসের কোন রুম খালি না থাকায় আমি প্রাকটিক্যাল ক্লাসরুমে অতিরিক্ত একটি ক্লাস নিয়েছি।

সেখানে পর্যাপ্ত চেয়ার না থাকায় শিক্ষার্থীরা ফ্লোরে বসে ক্লাস করেছে। তিনি সংবাদটি প্রকাশ না করার অনুরোধ জানান।
রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত  বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে চেয়ারের সংকট বিশ্ববিদ্যালয়ে নেই। তারপরও আমি বিষয়টি দেখছি।

সূত্র :- দৈনিক যুগান্তর

Top