ঢাকা, ||

নলছিটিতে কৃষক হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড


আইন আদালত

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

 

মোঃশাহাদাত হোসেন মনু ,
ঝালকাঠির নলছিটিতে কৃষক মুনছুর আলী খানকে হত্যার দায়ে তিন জনকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ বজলুর রহমান এ রায় ঘোষণা করেন। রায়ে দুইজনকে খালাস দেওয়া হয়। মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন নলছিটি পৌর এলাকার নাঙ্গুলী গ্রামের জামাল খান, খলিলুর রহমান ও সোহরাব হোসেন। রায় ঘোষণার সময় অভিযুক্তরা আদালতে উপস্থিত ছিলেন। রায়ে অপর ২আসামী নাঙ্গুলী গ্রামের রুস্তম খান ও জাকির হোসেনকে খালাস দেওয়া হয়।
মামলার বিবরণে জানাযায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০০০সালের ২২অক্টোবর রাত ২ টার দিকে ঝালকাঠির নলছিটি পৌর এলাকার নাঙ্গুলী গ্রামের কৃষক মুনছুর আলী খানের বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষরা। তারা ঘরের ভেতরে প্রবেশ করে কৃষক মুনছুর আলী খানকে গলা কেটে হত্যা করে। এসময় মুনছুর আলীর ছেলে আবদুল মজিদ খান ও মেয়ে নিলুফা বেগমকেও কুপিয়ে হত্যার চেষ্টাও করে। এ ঘটনায় পরের দিন নিহতের ছেলে আবদুল মজিদ খান বাদী হয়ে ৭ জনকে আসামী করে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি সিআইডিকে তদন্ত করার দায়িত্ব দেন আদালত। সিআইডির পরিদর্শক আবুল খায়ের মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২৪ নভেম্বর আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
২০১৫ সালের ২৫ আগস্ট ৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। দুই জনকে মামলা থেকে অব্যহতি দেওয়া হয়। আদালত ১৫ জন সাক্ষির স্বাক্ষ্য গ্রহণ শেষে বুধবার এ রায় ঘোষণা করেন। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতের আপিল করা হবে বলে জানান আসামী পক্ষের আইনজীবী আব্দুর রশিদ রশিদ সিকদার।

Top