ঢাকা, ||

নওগাঁর আত্রাইয়ে এসি ল্যান্ডের হস্ত ক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল মেধাবী স্কুল ছাত্রী


Uncategorized

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

রওশন আরা শিলা,নওগাঁ প্রতিনিধিঃ– নওগাঁর আত্রাই জন প্রশাসন মন্ত্রণালয়ের পদক প্রাপ্ত এসিল্যান্ডে’র হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল আহসানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর মেধাবী ছাত্রী রুপালী খাতুন।
গত সোমবার বিকালে তার পরিবারের পক্ষ থেকে বাল্য বিবাহের উদ্যেগ নেওয়া হয়। ঘটনাটি জানার পর সহকারী কমিশনার ভূমি জয়া মারীয়া পেরেরার হস্ত ক্ষেপে অবশেষে ৮ম শ্রেণীর বাল্য বিবাহ থেকে রক্ষা পায়।
জানা গেছে, উপজেলা আহসানগঞ্জ ইউনিয়নের ঘোষপাড়া পাড়া গ্রামের দুলাল সরদারের মেয়ে রুপালী খাতুন(১৫) কে বাল্য বিবাহ দেওয়ার জন্য একই উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের মহাদিঘী গ্রামের মৃত নাজিমুদ্দিনের ছেলে নাহিদ মোস্তফার সাথে বিয়ের প্রস্তুতি নেয়া হয়। বিষয়টি গোপন সংবাদের মাধ্যমে এসি ল্যান্ডজয়া মারীয়া পেরেরাবাল্য বিবাহ অনুষ্ঠানে ইপস্থিত হয়ে হালকা-পাতলা গড়নের নাবালিকা মেধাবী স্কুল ছাত্রী রুপালীকে দেখে হতভম্ব হয়ে যান। বাল্য বিবাহ বন্ধের জন্য মেয়ের পিতা-মাতা ও আতœীয় স্বজনদের জানান। সহকারী কমিশনার ভ’মিও ম্যাজিষ্ট্রেট জয়া মারীয়া পেরেরা বিষয়টি গুরুত্ব দিয়ে বাল্য বিবাহে সামাজিক অবক্ষয় রোধে জনসচেতনতা বৃদ্ধিতে অবিভাবকদের এগিয়ে আশার আহ্বান জানান। এক পর্যায়ে মেয়ের পিতা-মাতা তাদের মেয়েকে বাল্য বিবাহ দিবেনা বলে প্রশাসনের কাছে প্রতিজ্ঞা ও অঙ্গিকার নামা লিখে মুক্তি পায়।

Top