ঢাকা, ||

দেশে আদিম হিংস্রতা চলছে : খালেদা জিয়া


জাতীয়

প্রকাশিত: ১০:২৩ পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, দেশে এখন আদিম হিং¯্রতা বিরাজ করছে। আতঙ্ক ও ভয়ে পরিব্যাপ্ত রাষ্ট্র সমাজ। দেশে মনে হয় উনবিংশ শতাব্দির ঠগিদের আধিপত্য বিস্তারলাভ করেছে। জনসমাজ থেকে হারিয়ে যাচ্ছে ছাত্র, যুবক, চাকরিজীবী, রাজনীতিবিদ, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার অসংখ্য মানুষ। এরা কোথায় অদৃশ্য হচ্ছে কেউ জানে না। জনপদে জনপদে শঙ্কিত মানুষ যেকোন মুহূর্তে প্রিয়জন হারানোর দু:সংবাদ পেতে উৎকন্ঠিত হয়ে আছে। ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম.এম আমিনুর রহমান তিনদিন ধরে নিখোঁজে উদ্বেগ প্রকাশ করে তিনি এসব কথা বলেন।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বিবৃতিতে আরো বলেন, ক্ষমতাসীন হওয়ার পর থেকেই দেশকে গুম, খুন, অপহরণ, গুপ্তহত্যার লীলাভূমিতে পরিণত করেছে বর্তমান গণবিরোধী সরকার। অবৈধভাবে ক্ষমতায় থাকার উচ্চাভিলাষ চরিতার্থ করতেই এরা দেশকে বিরোধী দলশুন্য করার মহাযজ্ঞে মেতে উঠেছে। বাংলাদেশে চলছে এখন অন্তহীণ শোক মিছিল। তিনি বলেন, অসংখ্য গুমের ঘটনার ধারাবাহিকতায় যুক্ত হলো কল্যাণ পার্টির মহাসচিব আমিনুর রহমান। দলীয় কার্যালয় থেকে বেরিয়ে তার আর বাড়ী ফেরা হলো না। ওঁত পেতে থাকা গুপ্তবাহিনী তাঁকে কোথায় উঠিয়ে নিয়ে গেছে তা কেউ জানে না। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি-রাষ্ট্রক্ষমতা জবরদখলকারীরাই তাকে গুম করেছে।

বিএনপি চেয়ারপারসন অভিযোগ করেন, গত সাত দিনে বিএনপি নেতা সৈয়দ সাদাত হোসেন, ব্যাংকার, ব্যবসায়ী এবং সবশেষে কল্যাণ পার্টির মহাসচিব গুম হওয়ার ঘটনা বাংলাদেশের নাগরিকদেরকে উদ্বিগ্ন করে তুলেছে। এই সমস্ত গুমের ঘটনায় সারা জাতি এখন দুশ্চিন্তাগ্রস্থ। খালেদা জিয়া বলেন, স¤প্রতি সরকারের বেপরোয়া শক্তি প্রদর্শনের প্রচেষ্টায় প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় যে বিব্রতকর পরিস্থিতির উদ্ভব হয়েছে সেটিকে আড়াল করতেই এই গুমের ঘটনাগুলো ঘটানো হচ্ছে। গুম হওয়া ব্যক্তিদের অবিলম্বে জনসম্মুখে হাজির করার আহবান জানান খালেদা জিয়া।

Top