ঢাকা, ||

দিনশেষে অস্ট্রেলিয়া ২২৫/২


খেলাধুলা

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৭

দীন মোহাম্মাদ দীনু

বাকেরগঞ্জ প্রতিনিধি

টাইগারদের ক্যাচ মিস, স্ট্যাম্পিং মিসের সুযোগে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে রয়েছে সফরকারী অস্ট্রেলিয়া।ওপেনার ওয়ার্নার, অধিনায়ক স্টিভেন স্মিথ আর পিটার হ্যান্ডসকম্বের অর্ধশতকে ভর করে দ্বিতীয় দিন শেষে অজিদের সংগ্রহ ২ উইকেটে ২২৫ রান।

ডেভিড ওয়ার্নার ৮৮ ও হ্যান্ডসকম্ব ৬৯ রানে ক্রিজে রয়েছেন।ওয়ার্নার তার এই ইনিংসে বেশ কয়েকটি সুযোগ দিয়েছিলেন। কিন্তু টাইগাররা তা কাজে লাগাতে পারেননি।

৩৯তম ওভারে মুমিনুল ওয়ার্নারের দেয়া একটি সহজ ক্যাচ মাটিতে ফেলে দেন। এরপর ৫৭ ওভারে মিরাজের বলে স্ট্যাম্পিং করার সুযোগ পান দলপতি মুশফিকুর। কিন্তু সেও এই সুযোগ মিস করেন।

এর আগে বাংলাদেশ তাদের প্রথম ইনিংস ৩০৫ রানে শেষ করে। মুশফিকের ৬৮, সাব্বিরের ৬৬ ও নাসিরের ৪৫ রানে ভর করে এ রান সংগ্রহ করেন তারা।

অস্ট্রেলিয়ার পক্ষে ন্যাথান লিয়ন ৯৪ রান দিয়ে ৭ উইকেট লাভ করেন। আর অ্যাস্টন আগার নেন ২ উইকেট।

অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে শুরুতেই ৪ রান করা উদ্বোধনী ব্যাটসম্যান ম্যাট রেনেশকে হারায়।

মুস্তাফিজের প্রথম ও দলীয় দ্বিতীয় ওভারে রেনেশের ব্যাটের কানায় লাগা একটি দুর্দান্ত ক্যাচ লুফে নেন উইকেটরক্ষক অধিনায়ক মুশফিকুর রহিম।

এরপর ৯১ রানের একটি বড় জুটি গড়েন ওয়ার্নার ও অধিনায়ক স্মিথ। কিন্তু তাইজুল বোলিংয়ে এসেই কাঙ্ক্ষিত ব্রেক থ্রু এনে দেন। দলীয় ৯৮ রানের সময় ব্যক্তিগত প্রথম ওভারের প্রথম বলেই উড়িয়ে দেন তিনি স্টিভেন স্মিথের স্ট্যাম্প।

তবে এর আগেই স্মিথ অর্ধশতক পূর্ণ করে ৫৮ রান করেন

Top