ঢাকা, ||

দক্ষিণ আফ্রিকার লিগ নয়; আফ্রিদি খেলবেন ঢাকা ডায়নামাইটসে


খেলাধুলা

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৭

দীন মোহাম্মাদ দীনু

বাকেরগঞ্জ প্রতিনিধি

 

 

পাকিস্তানের সাবেক মহাতারকা শহিদ আফ্রিদিকে আবারও পাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। নভেম্বরে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে খেলার জন্য দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে অপরাগতা প্রকাশ করেছেন বুম বুম আফ্রিদি। টুর্নামেন্টটির জন্য নিলামের তালিকায় থাকা ৯০ ক্রিকেটারের একজন আফ্রিদি। তবে তিনি বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলতে চান।

বিপিএল শুরু হবে ২ নভেম্বর। দক্ষিণ আফ্রিকার টুর্নামেন্টটিও নভেম্বর -ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে বেড়ানো অনেক ক্রিকেটারই এই দুই টুর্নামেন্টে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। যা উভয় টুর্নামেন্টের জন্যই একটা সমস্যা হয়ে দঁড়িয়েছে। ইংল্যান্ড ওপেনার এ্যালেক্স হেলস, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা, নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালামসহ অনেকের সঙ্গেই গত এপ্রিলে চুক্তি হওয়ার বিষয়টি সিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

তবে সোশ্যাল সাইট টুইটারে আফ্রিদি জানান, তিনি গ্লোবাল টি-টোয়েন্টি লিগের প্রথম আসর মিস করছেন। আগেই চুক্তিবদ্ধ হওয়ায় তিনি ঢাকা ডায়নামাইটসের হয়েই বিপিএল খেলবেন।
তিনি লিখেছেন, ‘বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলার প্রতিশ্রতি দেয়ায় দুর্ভাগ্যজনকভাবে আমি টি-টোয়েন্টি গ্লোবাল লিগ মিস করব। দক্ষিণ আফ্রিকায় সবার জন্য শুভ কামনা।

Top