ঢাকা, ||

তিন বছর পর পবিপ্রবি ছাত্রলীগের সম্মেলন


ক্যাম্পাস

প্রকাশিত: ৭:৪৭ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০১৭

দীন মোহাম্মাদ দীনু

বাকেরগঞ্জ প্রতিনিধি

প্রায় তিন বছর পর পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শাখা ছাত্রলীগের দ্বিতীয় সম্মেলনের তারিখ ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

আগামী ২৫ জুলাই (মঙ্গলবার) এ সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা নড়েচড়ে বসেছেন।

সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই শুরু হয়ে গেছে পদপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ। শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক পদে আসীন হতে দিন-রাত পরিশ্রম করছেন নেতাকর্মীরা।

পবিপ্রবি সূত্রে জানা গেছে, আসন্ন কমিটিতে পদপ্রত্যাশীদের মধ্যে আলোচনায় রয়েছেন শুভ সাহা, এস এম শাহরিয়ার মিল্টন, রাকিবুল ইসলাম, ফেরদৌস আহমেদ, আরিফুর রশীদ প্রিন্স সহ আরও কয়েক নেতাকর্মী।

এদের মধ্যে শুভ সাহা বর্তমান কমিটির জেষ্ঠ সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। ক্যাম্পাস সূত্রে জানা যায় তিনি ক্যাম্পাসের প্রবীন ছাত্র।

অপর দিকে এস এম শাহরিয়ার মিল্টন ও রাকিবুল ইসলাম বর্তমান কমিটির যুগ্ন সাধারন সম্পাদক পদে দায়িত্বপালন করছেন। তারাও এগিয়ে আছেন এই দৌড়ে। লিংক লবিং এও ব্যাপক আগানো রয়েছেন এ দুই ছাত্রনেতা।

এছাড়া ফেরদৌস আহমেদ বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বপালন করছেন। তিনি শের ই বাংলা হল ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক এবং পবিপ্রবি ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্বপালন করেছেন।

অপরদিকে আরিফুর রশীদ প্রিন্স বর্তমান কমিটির উপ-দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্বপালন করছেন এছাড়াও তিনি বামনা সারওয়ারজান মডেল স্কুল এন্ড কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক হিসেবে দায়িত্বপালন করেছেন। বয়সে অন্যান্যদের তুলনায় ক্ষানিকটা কম হলেও রাজনৈতিক অবিজ্ঞতায় অন্য সবার উপরে। ২০০৭ সালে সক্রিয় ছাত্ররাজনীতিতে পদার্পন এই ছাত্রনেতার। ২০১০ সালে সারওয়ারজান স্কুল এন্ড কলেজ শাখা ছাত্রলীগ এর সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়ে প্রথম নেতৃত্বে আসেন এই তরুন ছাত্রনেতা। ২০১৪ সালে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর উপ-দপ্তর সম্পাদকের দায়িত্ব পান তিনি। এছাড়াও পদপ্রত্যাশায় দৌড়ঝাঁপ করছেন আরও কয়েকজন। পবিপ্রবির নেতাকর্মীর মধ্যে থেকে জানা যায় তারা অধিকাংশই চাচ্ছেন তরুন ও মেধাবী নেতৃত্ব।

সবকিছু ঠিকঠাক থাকলে এদের মধ্য থেকেই নির্ধারণ হবে পবিপ্রবি ছাত্রলীগের আগামী নেতৃত্ব।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২২ সেপ্টেম্বর পবিপ্রবি শাখা ছাত্রলীগের প্রথম সম্মেলন শেষে ২৪ সেপ্টেম্বর মো. আনিসুজ্জামানকে সভাপতি ও রায়হান আহমেদ রিমনকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য বর্তমান কমিটির অনুমোদন দেন ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় কমিটি।

দীর্ঘদিন পরে নতুন কমিটি আসায় নেতাকর্মীদের মধ্যে নতুন উদ্দীপনা তৈরী হয়েছে।

Top