ঢাকা, ||

তথ্য গোপন করায় পবিপ্রবি’র দুই শিক্ষক বরখাস্ত


শিক্ষা

প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, মে ৩০, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

পবিপ্রবি প্রতিনিধি:
তথ্য গোপন করে চাকুরী গ্রহণ করায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। একই সাথে তাদের কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।
মঙ্গলবার পবিপ্রবির রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা গেছে। সাময়িক বরখাস্তকৃত শিক্ষকরা হলেন-অ্যাকুয়াকালচার বিভাগের অধ্যাপক ড. সুলতান মাহমুদ ও মেরিন ফিশারিজ এন্ড ওসানোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক ড. জাহিদ পারভেজ সুখন।
অফিস আদেশ সূত্রে জানা গেছে, পবিপ্রবির মাৎস্য বিজ্ঞান অনুষদের অ্যাকুয়াকালচার বিভাগের অধ্যাপক ড. সুলতান মাহমুদ ২০০৪ সালে ময়মনসিংহ সদরে মৎস্য কর্মকর্তা হিসাবে কর্মরত থাকা অবস্থায় বরখাস্ত হন। পরে তিনি সরকারি চাকুরি থেকে বরখাস্ত হওয়ার তথ্য গোপন করে পবিপ্রবিতে শিক্ষক হিসেবে যোগদান করেন। অপরদিকে ওসানোগ্রাফি বিভাগের  সহকারী অধ্যাপক ড. জাহিদ পারভেজ সুখনের বিরুদ্ধেও একই ধরনের অভিযোগ রয়েছে। তিনি জামালপুরে মৎস্য কর্মকর্তা হিসাবে কর্মরত অবস্থায় ২০১২ সালে বরখাস্ত হওয়ার পর তথ্য গোপন করে পবিপ্রবিতে শিক্ষকতা পেশায় যোগদান করেন।
এসব ঘটনায় অভিযুক্ত ওই দুই শিক্ষককে পবিপ্রবি সাধারণ কর্মচারী ও শৃঙ্খলা বিধানের ২(চ) ও ৩(২) ধারা অনুযায়ী নৈতিক স্খলন, দুর্নীতি ও প্রতারণার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই শিক্ষকদের সাময়িক বরখাস্তের আদেশ গত ২৮ মে থেকে কার্যকর হবে বলে পবিপ্রবির রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে।
এ ব্যাপারে পবিপ্রবির সংস্থাপন (শিক্ষক ও কর্মচারী) শাখার ডেপুটি রেজিস্ট্রার মো. এমরান হোসেন বলেন, রিজেন্ট বোর্ডের ৪০তম সভার সিদ্ধান্ত মোতাবেক ওই দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে তাদেরকে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

Top