ঢাকা, ||

ঝালকাঠিতে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান


দেশজুড়ে

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, মে ২১, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

মোঃশাহাদাত হোসেন মনু ,
‘শিক্ষায় দুর্র্নীতি, থামিয়ে দেয় উন্নয়নের গতি’ শ্লোগানকে সামনে রেখে ১৪তম সাধারণ জ্ঞান ও গণিত কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও কৃতী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের ইশকুল’র উদ্যোগে ঝালকাঠির শ্রীমন্তকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টারে অনুষ্ঠানে টিআইবির সচেতন নাগরিক কমিটি(সনাক)’র সহ-সভাপতি হেমায়েত উদ্দিন হিমু প্রধান অতিথি ও শিক্ষা উপ-কমিটির আহ্বায়ক ডক্টর কামরুন্নেছা আজাদ বিশেষ অতিথি ছিলেন। সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক হরেন্দ্রনাথ বিশ্বাস।
অন্যদের মধ্যে বক্তৃতা করেন,শ্রীমন্তকাঠি বিএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুষেণ চন্দ্র বড়াল, শ্রীমন্তকাঠি এমএল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুবিনুল ইসলাম , প্রাক্তণ প্রধান শিক্ষক ভূবনেশ্বর রায়, রাজাপুর নাগরিক অধিকার দলের সেক্রেটারি হাফিজুল হক শাহীন, ধানসিড়ি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম, বৈদারাপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হুমায়ুন কবির, ‘আমাদের ইশকুল’র সাধারণ সম্পাদক নাজমুল হাসান, সদস্য সৃব্রত বড়াল এবং শিক্ষার্থী সাজ্জাদ খান, সামিহা তাসনিম ও নাসরিণ প্রমুখ।
তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত সাধারণ জ্ঞান ও গণিত কুইজ প্রতিযোগিতায় ঝালকাঠি সদর উপজেলা ও রাজাপুর উপজেলার বিভিন্ন স্কুলের সাড়ে তিনশ ছাত্রছাত্রী অংশ নেয়। এরমধ্যে ৩০জনকে পুরস্কৃত করা হয়। অন্যদিকে, উদ্ভাস একাডেমিক এন্ড এডমিন কেয়ার ও রকমারি ডটকম এর সহায়তায় ১৫ জন কৃতী শিক্ষার্থীকে ‘আমাদের ইশকুল বৃত্তি’ প্রদান করা হয়। অনুষ্ঠানে ‘মরণ ঘটক’ নামে নাটিকাও মঞ্চস্থ হয়।

Top