ঢাকা, ||

ছাত্রী রিশা হত্যা মামলার বিচার হবে শিশু আদালতে


অপরাধ

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

ঢাকার উইলস লিটস ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার বিচার হবে শিশু আদালতে। ঢাকার মহানগর দায়রা আদালতে আসামিপক্ষের এক আবেদনের প্রেক্ষিতে মামলাটি ঢাকার শিশু আদালতে বিচার ও নিষ্পত্তির জন্য প্রেরণের নির্দেশ দেন।

এ বিষয়ে আইনজীবী ফারুক আহমেদ বলেন, এ মামলার চার্জশিটে ৪ জন শিশু সাক্ষী ছিল। এ কারণে আসামিপক্ষ থেকে গত ৩১ জুলাই মামলাটি ঢাকার ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত থেকে শিশু আদালতে বদলির জন্য আবেদন করা হয়। আদালত ১০ আগস্ট শুনানি শেষে ওই আবেদন নামঞ্জুর করেন। পরে ওই আদেশর বিরুদ্ধে ঢাকার মহানগর দায়রা জজ শিশু আদালতে বিচারের জন্য বদলী মিস মোকদ্দমা দায়ের করেন। গত ২২ আগস্ট শুনানি শেষে ঢাকার শিশু আদালতে মামলাটি বদলির নির্দেশ দেন। আইনজীবী আরো বলেন-মামলাটি যেহেতু শিশু আদালতে বিচারের আদেশ দিয়েছেন, সেকারণে মামলাটির বিচার নতুন করে শুরু হবে।

উল্লেখ্য, গত বছরের ২৪ সেপ্টেম্বর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনের ফুটওভার ব্রিুজের ওপর রিশাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় ওবায়দুল। রিশাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চার দিন চিকিৎসাধীন থাকার পর ২৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টার দিকে মারা যায় রিশা। এরপর মা তানিয়া হোসেন বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করলে নীলফামারীর ডোমার এলাকা থেকে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ ওবায়দুলকে ১ সেপ্টেম্বর গ্রেপ্তার করে।

Top