ঢাকা, ||

চৌগাছা প্রেসক্লাব সম্পাদককে হত্যার হুমকী নিন্দা ও প্রতিবাদ, মানবন্ধনের ডাক


খুলনা

প্রকাশিত: ১০:৪০ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

যশোরের চৌগাছা প্রেসক্লাবের সাধারন সম্পাদক এবং দৈনিক ভোরের কাগজের চৌগাছা প্রতিনিধি ও দৈনিক নওয়াপাড়া পত্রিকার স্টাফ রিপোর্টার জিয়াউর রহমান রিন্টুকে মোবাইল ফোনে জীবননাশের হুমকী দেয়া হয়েছে। এ ঘটনায় তিনি যশোর কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডয়েরি দায়ের করেছেন।

চৌগাছার শীর্ষ সন্ত্রাসী ও যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টু খুনের প্রধান আসামী শামীম কবির শনিবার রাত ১০.৩৪ মিনিটে মোবাইল ফোনে তাকে এ হুমকী দেন বলে জিডিতে উল্লেখ করেছেন।

ঘটনার শিকার চৌগাছা প্রেসক্লাবের সম্পাদক জানিয়েছেন, ‘আমি আমার আপন ভাই ও যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সিংহঝুলী ইউপির সাবেক চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টু খুনের প্রধান স্বাক্ষী। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন। মামলাটির প্রধান আসামী শামীম কবির দির্ঘদিন ধরে পালাতক থেকে আমাকে হুমকি-ধামকি দিয়ে আসছিলেন। গতকাল শনিবার রাত ১০টা ৩৪ মিনিটে ইন্টারনেটের (+০০০০০২,+৬২২১২৯৯২৫৬,+৪৪৬৫,+৩৭১২৩৪৫৬৭৮৮৯৯) মাধ্যমে আমার মোবাইল ফোনে মামলাটি তুলে নেয়ার এবং স্বাক্ষী না দেওয়ার জন্য বলে। অন্যথায় আমাকে হত্যার হুমকি দেয়। হুমকির সকল কথোপকথন আমার ফোনে রেকডির্ং রয়েছে।’

এ ঘটনায় জিয়াউর রহমান রিন্টু বাদি হয়ে যশোর কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। যার নং ৭৩১ তারিখ ১৩/০৮/২০১৭।

এদিকে জিয়াউর রহমান রিন্টুকে হত্যার হুমকী দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চৌগাছা প্রেসক্লাবের নেতৃবৃন্দ। রবিবার দুপুর দুইটায় প্রেসক্লাবের এক জরুরী সভায় এই প্রতিবাদ জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন চৌগাছা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু জাফর। উপস্থিত ছিলেন প্রেসক্লাবের নেতৃবৃন্দ। সভা থেকে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে শামীম কবিরকে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়ার দাবী জানানো হয়। এছাড়াও এ ঘটনায় সোমবার বেলা ১১টায় চৌগাছা প্রেসক্লাবের সামনে মানববন্ধনের ডাক দেয়া হয়েছে।

Top