ঢাকা, ||

চোখের চশমা নিয়ে ফ্যাশন


উপরের চার নিউজ

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৭

দীন মোহাম্মাদ দীনু

বাকেরগঞ্জ প্রতিনিধি

চোখের চশমা নিয়ে দুশ্চিন্তা- পোশাকের সঙ্গে মানাচ্ছে না, বয়সটা যেন একটু বেড়ে যাচ্ছে, অমন সুন্দর চোখ দেখাই যাচ্ছেনা আরও কত কি! সুন্দর সাজগোজের পরে নাকের ডগায় চশমা লাগিয়ে হতাশ হতে হয়! দৃষ্টিই হয়ে গেছে সৌন্দর্য্যের প্রতিবন্ধকতা? না- সাজসজ্জার কিছু নিয়ম মেনে চললেই চশমাও হতে পারে ফ্যাশন সহায়ক। বেছে নিতে হবে যুগোপযোগী ফ্রেম, গায়ের রঙ ও পোশাকের সঙ্গে মানানসই রং এবং ডাক্তারের পরামর্শে সঠিক পাওয়ার। সেই সঙ্গে নিজেকে আকর্ষণীয় উপস্থাপনে মেনে চলতে হবে মেকআপের নিয়মনীতি-

যদি মোটা ফ্রেমের চশমা হয়, তবে কড়া রঙের লিপস্টিক বেশ ভালো মানিয়ে যায়। চোখে হালকা সাজ দিয়ে মোটা ফ্রেমের চশমা পরে ঠোঁটে টকটকে গাঢ় রঙের লিপস্টিক দিলেই আকর্ষণীয় সাজে কমতি থাকে না।

অনেকেই ভাবেন চশমা পড়লে চোখের সাজ দেখা যায় না। কিন্তু রূপ বিশেষজ্ঞদের মতে, চশমার সঙ্গেই চোখের সাজ অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে বড় চোখের পাপড়ি চোখের সৌন্দর্য বাড়িয়ে দেয় অনেক বেশি। আর তাই ফলস আইল্যাশ লাগিয়ে চশমা পরলেই বেড়ে যায় আবেদন। ভালো ব্র্যান্ডের মাশকারায় ঢাকা ভারী কটাক্ষ চশমার আড়ালে বাড়িয়ে দেয় রহস্য।

চোখের চশমা দৃষ্টি আকর্ষণ করে খুব সহজে। তাই চোখের চারপাশের স্থানগুলোতে বেশি নজর দেয়া উচিৎ। ফোলা চোখ, ডার্ক সার্কেল কিংবা চোখের চারপাশের লালচে দাগ ঢাকতে কনসিলার গুরুত্বপূর্ণ।

ফলস আইল্যাশ চোখে লাগানো অনেক সময় ঝামেলা মনে হয়। আর চটজলদি তৈরি হতে হলে তা সম্ভবও হয়ে উঠে না। তাই আইল্যাশের বদলে চোখের পাপড়ি একটু কার্ল করে নিলেই অগ্রাহ্য করবে চশমার আড়াল।

চশমা পরা মুখে সঠিক শেপের ভ্রু খুব গুরুত্বপূর্ণ। প্লাগ করা না থাকলেও মেকআপের সময়ও ভ্রু ঠিকমতো এঁকে নিতে হবে। তবে মুখের গড়নে পরিবর্তন আসবে যা চশমার সাথে মানিয়ে যাবে।

চশমার ফ্রেমের বাইরে আইশেড ব্যবহার করা ঠিক নয়। খুব বুদ্ধি করে চশমার ফ্রেম নির্বাচন করে এমনভাবে মেকআপ করতে হবে যেন আইশেড বাইরে দেখা না যায়। কারণ ফ্রেমের বাইরে আইশেড দেখা গেলে কমে যায় চশমা ও মেকআপের সৌন্দর্য্য।

চশমার ঘষায় অনেক সময় মুখের মেকআপ উঠে যায়। চোখের কাছের মেকআপ নষ্ট হলে চোখের সাজের সর্বনাশ। তাই ফাউন্ডেশনের ব্যাপারে অবশ্যই সচেতন থাকতে হবে। অতিরিক্ত কিছু ব্যবহার না করাই ভালো। মেকআপ শেষে অতিরিক্ত মেকআপ ঝেড়ে নিয়ে ব্লটিং পেপার দিয়ে অতিরিক্ত তেল শুষে নিতে হবে।

চশমার ফ্রেমের সাথে মানানসই লাগে এমনভাবে আইলাইনার দিতে হবে। তাহলে চোখের আকারের সাথে ফ্রেমের আকার মানিয়ে যাবে সহজেই। চশমা পরা সত্ত্বেও আকর্ষনীয় লাগবে চোখ।

Top