ঢাকা, ||

ক্রিকেটার মারুফের বিরুদ্ধে গর্ভপাতের অভিযোগ ‘স্ত্রী’র


খেলাধুলা

প্রকাশিত: ৬:৩৩ পূর্বাহ্ণ, আগস্ট ২৮, ২০১৭

দীন মোহাম্মাদ দীনু

বাকেরগঞ্জ প্রতিনিধি

 

স্ত্রীকে নির্যাতন করে গর্ভপাত ঘটানোর অভিযোগে ক্রিকেটার মো. মেহেদী হাসান মারুফের (৩০) বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। গতকাল রবিবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমানের আদালতে মামলা করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী ও ক্রিকেটার মো. মেহেদী হাসান মারুফের স্ত্রী দাবি করা তামান্না বিনতে আজাদ (৩০) বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের সরঞ্জাম বিভাগের কর্মকর্তা। বিবাদীর ঠিকানা ঢাকার মিরপুর ক্রিকেট স্টেডিয়াম উল্লেখ করা হয়েছে। আর ঘটনাস্থল দেখানো হয়েছে চট্টগ্রামের বাটালী রোডের বাসা।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী জানান, দণ্ডবিধির ৩১৩ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। নির্যাতনের মাধ্যমে গর্ভপাতের বিষয়টি তদন্তের জন্য পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

মামলার আর্জিতে বলা হয়, ২০০৯ সালের ২৯ নভেম্বর বিবাদী মেহেদী ও বাদী তামান্নার বিয়ে হয়। পারিবারিক কলহের জেরে তাঁরা ২০১৫ সালের ১৩ সেপ্টেম্বর আলাদা বাসায় থাকতে শুরু করেন। পরে মেহেদীর সঙ্গে অন্য নারীর পরকীয়ার সম্পর্ক জানাজানি হলে দাম্পত্যজীবনে কলহ শুরু হয়।

এর মধ্যে গত ১৯ ফেব্রুয়ারি ঝগড়ার একপর্যায়ে অন্তঃসত্ত্বা তামান্নার পেটে লাথি মাড়েন মারুফ। এরপর তামান্নার রক্তক্ষরণ শুরু হলে তাঁকে দ্রুত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়। সেখানে চিকিত্সক গর্ভের সন্তানের মৃত্যু হয়েছে বলে জানান।

এরপর তামান্না মামলা করার উদ্যোগ নিলে মারুফের পরিবার মামলা থেকে বিরত থাকার অনুরোধ জানায়। কিন্তু পরে মারুফ তামান্নার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিয়ে নানাভাবে হুমকি-ধমকি দেওয়ায় তিনি আদালতে মামলা দায়ের করেন।

Top