ঢাকা, ||

আফ্রিদি-মিসবাহ-ইউনিসকে ‘বিশেষ পুরস্কার’ দেবে পিসিবি


খেলাধুলা

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৭

দীন মোহাম্মাদ দীনু

বাকেরগঞ্জ প্রতিনিধি

মিসবাহ-উল-হক, ইউনিস খান আর শহীদ আফ্রিদি; পাকিস্তান ক্রিকেটে এই ত্রয়ীর অবদান কিছুতেই ভোলার নয়। সম্প্রতি সাবেকদের কাতারে নাম লেখানো জীবন্ত এই তিন কিংবদন্তিকে এবার বিশেষ সম্মাননা পুরস্কারে ভূষিত করার উদ্যোগ নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি ‘ডন নিউজ’-এর সঙ্গে এক সাক্ষাৎকারে জানিয়েছেন এমনটা।

পাকিস্তান ক্রিকেটে একটা রীতি চালু আছে, সাবেকরা কখনই সম্মান নিয়ে বিদায় নিতে পারেন না। আফ্রিদির বেলায় যেমনটা ঘটেছে। কয়েকবার অবসর ভেঙে ফেরার পর অনেকটা জোর করেই বিদায় বলে দেয়া হয়েছে এই অলরাউন্ডারকে। মিসবাহ আর ইউনিসের অবশ্য মাঠে বিদায় বলার সৌভাগ্য হয়েছে। তবে তারাও যে খুব খুশি মনে খেলা ছেড়েছেন, এমন নয়।

পেশাদার জগতে অনেক কঠিন সিদ্ধান্তই নিতে হয়। তবে সাবেক এই তিন অধিনায়কের পাকিস্তান ক্রিকেটে অবদানের বিষয়টি তো কেউ এড়িয়ে যেতে পারবেন না। নাজাম শেঠি জানালেন, দীর্ঘদিন দেশের ক্রিকেটকে সেবা দিয়ে আসা এই ত্রয়ীকে সম্মাননা জানানোর পরিকল্পনাটা এই কৃতজ্ঞতাবোধ থেকেই।

নাজাম শেঠির ভাষায়, ‘সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক, ইউনিস খান এবং শহীদ আফ্রিদিকে ‘বিশেষ পুরস্কার’ দিতে একটি অনুষ্ঠানের আয়োজন করার পরিকল্পনা আছে আমাদের। দীর্ঘদিন পাকিস্তানের ক্রিকেটে যেভাবে সেবা দিয়েছেন, এটা তো তাদের প্রাপ্যই।’

শেঠি আরও জানিয়েছেন, শুধু সাবেক তিন অধিনায়ককেই নয়, দেশের সেরা খেলোয়াড় এবং আম্পায়ারকেও এই অনুষ্ঠানে সম্মাননা দেয়া হবে।

Top