ঢাকা, ||

আত্রাই ইউএনও’র উদ্যোগে মান সম্মত প্রাথমিক শিক্ষার জন্য বেসিক কাব- স্কাউটস প্রশিক্ষণ।


রংপুর

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৭

আব্দুল্লাহ আল নোমান

বরগুনা প্রতিনিধি

রওশন আরা ,নওগাঁ প্রতিনিধি :-

নওগাঁর আত্রাইয়ে গত মঙ্গলবার ২৮আগষ্ট ইউএনও’র উদ্যোগে মান সম্মত প্রাথমিক শিক্ষার জন্য রাজশাহী অঞ্চল,রাজশাহী বেসিক কাব- স্কাউটস প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।স্বেচ্ছাসেবী সংগঠন উপজেলা স্কাউটস এর আয়োজনে সকাল ১০ টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বেসিক কোর্সের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ এবাদুর রহমান এবাদ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আত্রাই থানা অফিসার ইনচার্জ(ওসি) বদরুদ্দোজা সরকার,ভাইস চেয়ারম্যান একরামূল বারী রঞ্জু,মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম। স্বাগত বক্তব্য রাখেন আত্রাই মোল্লা আজাদ ডিগ্রী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মাহবুবুল আলম দুলু। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তারিকুল আলম।

অন্যান্যের মধ্যে উপজেলা স্কাউটস সম্পাদক আব্দুস সালেক, স্কাউট লিডার তারেক মাহাবুবুল আলম তারেক, স্কাউটস কমিশনার সনৎ কুমার প্রামানিক,আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়নুলহক, যুগ্ন-সম্পাদক সাখাওয়াত হোসেন সোহেল, কোষধ্যক্ষ জহুরুল ইসলাম দুলাল সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উপজেলার ১২৮ প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের অংশ গ্রহনে এ বেসিক কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ এবাদুর রহমান তার বক্তব্যে বলেন,দক্ষ জন শক্তি কাজে লাগিয়ে জাতিকে উন্নত করতে হবে। সু-শিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের ভুমিকা অপরিসীম। শিক্ষক হচ্ছে মানুষ গড়ার কারিগর। এছাড়াও তিনি বলেন স্কাউটসে যারা কাজ করে তারা অপরের কল্যাণে কাজ করেন।

তিনি স্কাউটস এর মাধ্যমে জন গুরুত্ব পূর্ন হাট বাজারে মাদক ব্যবহার রোধ, ভেজাল খাদ্য পরিহার, বাল্য বিবাহ বন্ধ, সাম্প্রতিক আত্রাইয়ে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতি গ্রস্ত অসহায় মানুষের পাশের্^ থেকে সেবা প্রদানের কথা উল্লেখ করে তার উপর স্কাউটস এর একটি ডিসপ্লে প্রদর্শন করা হয়।

২০১৫ সালে উপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমানের যোগদানের পর থেকে আত্রাইতে স্কাউটসকে বিভিন্ন পর্যায়ে প্রশিক্ষন ও সঠিক দিক নির্দেশনার অংশ হিসেবে ২০১৬ সালে মাননীয়া প্রধানমন্ত্রী শাপলা কাব এওয়ার্ড ২১জন চুড়ান্ত ভাবে উত্তীর্ন হয়ে গৌরব অর্জন করায় এ বৎসর কাব- স্কাউটস এর সংখ্যা অনেক বৃদ্ধি পায়।

এর ধারাবাহিকতায় এবারই প্রথম হাই স্কুল পর্যায়ে প্রেসিডেন্ট স্কাউটস এওয়ার্ড এর বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।যার ফলসূতিতে আগামীতে প্রেসিডেন্ট এওয়ার্ড ও শাপলা কাব-স্কাউটস অর্জনের আশাবাদ নিয়ে আজকের এ বেসিক প্রশিক্ষণ। আগামীতে কাব-স্কাউটস এর আন্দোলন আরো বেগবান করার জন্য সকলের প্রতি উদার্ত আহ্বান জানান।

 

 

Top