ঢাকা, ||

অলরাউন্ডার বিবেচনায় দলে নাসির


খেলাধুলা

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৭

দীন মোহাম্মাদ দীনু

বাকেরগঞ্জ প্রতিনিধি

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের ভালো পারফরম্যান্সের পুরস্কার পেলেন নাসির হোসেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্ট দলে জায়গা পেয়েছেন নাসির। শনিবার দল ঘোষণা করে বিসিবি।

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে ৪ ইনিংসে ৩২৮ রান করেন নাসির হোসেন। সিলেটে হাঁকিয়েছিলেন একটি ডাবল সেঞ্চুরিও। বল হাতে ২৭ ওভার বোলিং করে নেন মাত্র ৩ উইকেট। জাতীয় লিগের ফর্ম বাংলাদেশ ক্রিকেট লিগে ধরে রাখতে পারেননি নাসির। বিসিবি নর্থকে চ্যাম্পিয়ন করালেও ৮ ইনিংসে ২৪৭ রান করে, যেখানে তার গড় রান ছিল ৩০.৮৭। এছাড়া বোলিংয়ে ৮৯ ওভার করে নেন ৫ উইকেট।  

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু নিশ্চিত করেছেন, অলরাউন্ডার বিবেচনায় নাসির হোসেনকে অস্ট্রেলিয়ার বিপক্ষে নেয়া হয়েছে। মিনহাজুল আবেদীন বলেন, ‘অস্ট্রেলিয়ার অনেকগুলো বাঁহাতি ব্যাটসম্যান আছে। মিরাজের সঙ্গে অ্যাডিশনাল অফ স্পিন করতে পারে, ব্যাটিং করতে পারে এমন একজনকে আমরা চাচ্ছিলাম। সেই হিসেবে নাসির রয়েছে।’

দেশের মাটিতে সবশেষ টেস্টে জয় পেয়েছিল বাংলাদেশ। দলে পেসার ছিল একজন, স্পিনার ছিল চারজন। অস্ট্রেলিয়াকে বধ করতে স্পিন সহায়ক উইকেট প্রস্তুত হচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। সেক্ষেত্রে চার স্পিনার একাদশে থাকলেও অবাক হওয়ার কিছু থাকবে না। সেক্ষেত্রে তাইজুল, মিরাজ এবং সাকিবের সঙ্গে হাত ঘুরাতে পারেন নাসির। এক্ষেত্রে মোসাদ্দেক হোসেন সৈকত বিবেচনায় আছেন। ব্যাটিং বিবেচনায় মোসাদ্দেক এগিয়ে থাকলেও বোলিং বিবেচনায় নাসির এগিয়ে। তবে দুজন একসঙ্গেও একাদশে থাকতে পারেন। সেক্ষেত্রে এক পেসার নিয়ে খেলবে বাংলাদেশ। দুই পেসার নিয়ে খেললে নাসির-মোসাদ্দেকের মধ্যে যেকোনো একজন খেলবেন।

এদিকে ব্যাক-আপ উইকেট কিপার হিসেবে নেয়া হয়েছে লিটন কুমার দাসকে তবে তাকে ম্যাচ খেলানোর সম্ভাবনা খুবই ক্ষীণ। শেষ টেস্টে মুশফিকুর রহিম ৪ ক্যাচ, ১টি স্ট্যাম্পিং ও ব্যাটিংয়ে ভালো করায় আবারও উইকেটের পিছনে থাকবেন।

Top